সরকারি কর্মীদের অ্যাকাউন্টে ঢুকবে ২ লাখ টাকা! বড় চমক দিতে চলেছে কেন্দ্র

Updated on:

money-employee-da epfo

ফের একবার কেন্দ্রীয় সরকারি কর্মীদের পোয়াবারো হতে চলেছে। ইতিমধ্যে ৪ শতাংশ DA বৃদ্ধির ঘোষণা করে লক্ষ লক্ষ সরকারি কর্মচারী থেকে শুরু করে পেনশন প্রাপকদের মুখে হাসি ফুটিয়েছে কেন্দ্র। ২০২৪ সালের ১ জানুয়ারি থেকে ডিএ কার্যকর করেছে কেন্দ্র। ডিএ-র পরিমাণ এখন আপাতত ৫০%। তবে এবার আরও এক বড় সিদ্ধান্ত নিতে চলেছে সরকার।

কেন্দ্র এবার এমন এক সিদ্ধান্ত নিয়ে যার পর এক একজন কর্মীর ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকতে পারে ২ লক্ষ টাকা। শুনতে অবাক লাগলেও এটাই কিন্তু সত্যি। মূলত লোকসভা ভোটের পরেই কপাল খুলে যেতে পারব কর্মীদের বলে মনে করা হচ্ছে। মূলত লকডাউনের সময় একদিকে যখন সব বন্ধ তখন কেন্দ্রীয় কর্মীদের ব্যাঙ্কে ঢোকেনি ডিএ-র টাকা।

সেই টাকার পরিমাণ জমতে জমতে ১৮ মাসে এসে দাঁড়িয়েছে। আর ১৮ মাসে জমে থাকা টাকার পরিমাণটা কিন্তু মোটেও কম না। হাজার হাজার টাকা বা কারোর আবার লক্ষাধিক টাকা ব্যাঙ্কে ঢুকতে এখনো বাকি রয়েছে। এদিকে এই বকেয়া টাকা মেটানোর দাবিতে বারবার সরব হয়েছেন সরকারি কর্মীরা। তবে এবার সকলের অপেক্ষার দিন শেষ হতে চলেছে বলে মনে করা হচ্ছে। অর্থাৎ এবার সকলের ব্যাঙ্কে ঢুকবে টাকা।

আপনিও নিশ্চিয়ই ভাবছেন যে কবে এই টাকা ঢুকবে? এখন যেহেতু দেশজুড়ে লোকসভা ভোটের আবহাওয়া বিরাজ করছে। ইতিমধ্যে সারা দেশে নির্বাচনী আচরণবিধি বলবৎ হয়েছে। ফলে এখনই সকলের ব্যাঙ্কে এই টাকা ঢুকবে না। যদিও ভোট মিটতেই সকল কর্মীদের ব্যাঙ্কে এই ১৮ মাসের বকেয়া টাকা ঢুকে যাবে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X