নামবে স্বস্তির বৃষ্টি, দক্ষিণবঙ্গে কেমন থাকবে আবহাওয়া? চলে এল মন খুশি করা খবর

Published on:

weather

সকাল সকাল মেঘলা আকাশ থেকে বাংলার মানুষের ঘুম ভাঙল। আকাধের মতিগতি মোটেও ভালো না। সকলের প্রশ্ন, তবে কি আজ শুক্রবার শেষমেষ বৃষ্টি নামবে? যাইহোক, বাংলার আবহাওয়া বদলের ইঙ্গিত দিল আলিপুর আবহাওয়া অফিস। এদিন সকাল থেকেই ভ্যাপসা ও অস্বস্তিকর গরম পড়ছে। তবে চিন্তা নেই, এই ভয়ংকর গরমের মধ্যে কালবৈশাখীর পূর্বাভাস দক্ষিণবঙ্গে।

দক্ষিণবঙ্গে বৃষ্টি

আলিপুর আবহাওয়া দফতরের ইঙ্গিত, আগামী কয়েক ঘন্টার মধ্যে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলা যেমন পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর এবং হুগলিতে বজ্র বিদ্যুৎসহ ঝড়-বৃষ্টি সম্ভাবনা রয়েছে। সেইসঙ্গে ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ারও ভ্রূকুটি শুনিয়েছে হাওয়া অফিস।

আবহাওয়া দফতরের অ্যালার্ট

এমনিতে বিগত কয়েকদিন ধরে হু হু করে বাংলার পারদ চড়ছে। বাড়ি থেকে বেরোতে গিয়ে রীতিমতো সকলের ঘাম ছুটে যাচ্ছে। এই পরিস্থিতির হাত থেকে কবে রেহাই মিলবে তার উত্তর খুঁজছেন রাজ্যের সাধারণ মানুষ। আজ, শুক্রবার ও আগামিকাল শনিবার বাংলার পশ্চিমাঞ্চলে তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। ফলে আপনিও যদি ভ্যাপসা গরম থেকে বাঁচতে বেশি করে জল খেতে বলছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। সেইসঙ্গে ছাতা অবশ্যই সঙ্গে রাখতে পরামর্শ দেওয়া হচ্ছে।

উত্তরবঙ্গের আবহাওয়া

আবহাওয়া বিজ্ঞানীরা জানাচ্ছেন, রবিবার থেকে কলকাতা সহ বেশ কিছু জেলায় তুমুল বৃষ্টি শুরু হবে, যা চলবে সোমবার অবধি। অন্যদিকে উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় আজ বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পঙ থেকে শুরু করে জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি বর্ষণ হতে পারে বলে পূর্বাভাস। কলকাতায় আজ, শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা ২৮.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিক তাপমাত্রার থেকে যা ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X