T20 বিশ্বকাপে জায়গা পাকা হল রিঙ্কুর, এই প্লেয়ারকে বাদ দেবে BCCI

Updated on:

rinku-singh

রিঙ্কু সিং-কে নিয়ে ক্রমে জোর পেতে শুরু করেছে ভারতীয় ক্রিকেট প্রেমীদের মধ্যেকার আলোচনা। এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অন্যান্যবারের তুলনায় অনেকটা আলাদা। কারণ IPL ২০২৪ শেষ হওয়ার পরেই শুরু হবে T20 বিশ্বকাপ ২০২৪। সেটার জন্য দল গঠন করতে হবে ভারতীয় ক্রিকেট বোর্ড BCCI-এর কর্মকর্তাদের। বিশ্বকাপে কাদের দলে নেওয়া হবে সেটা অনেকটা নির্ভর করবে এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের পারফরম্যান্সের ওপর।

T20 বিশ্বকাপের জন্য দল বাছবে BCCI

তবে হ্যাঁ, কয়েকজন ক্রিকেটার হয়তো টি২০ বিশ্বকাপের জন্য ইতিমধ্যে নিশ্চিত হয়েছেন। কিন্তু কিছু শ্লট এখনও রয়েছে ফাঁকা। রিঙ্কু সিং কি টি২০ বিশ্বকাপের স্কোয়াডে জায়গা করে নিতে পারবেন? এটা এখনও জানা নেই। চলতি আইপিএল-এ রিঙ্কু সিং যতটা ব্যাট করার সুযোগ পেয়েছেন তার মধ্যেই নিজের প্রতিভার পরিচয় দিয়েছেন। গত বছর জাতীয় দলে অভিষেক হয়েছিল তাঁর। টিম ইন্ডিয়ার রিজার্ভ দলে খেলার পর সিনিয়র বা মূল দলে জায়গা করে নিয়েছিলেন রিঙ্কু সিং। মূল দলের হয়েও যথারীতি গর্জে উঠেছে রিঙ্কু সিং-এর ব্যাট।

কার জায়গায় সুযোগ পাবেন রিঙ্কু সিং?

টিম ইন্ডিয়ার হয়ে প্রাপ্ত সুযোগের পূর্ণ সদ্বব্যবহার করেছেন উত্তর প্রদেশের রিঙ্কু সিং। এরপর তাঁকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। ক্লাব ক্রিকেটে কলকাতা নাইট রাইডার্সকে যেমন একাধিক ম্যাচে একার হাতে জিতিয়েছেন, তেমনই টিম ইন্ডিয়ার হয়েও খেলেছেন একাধিক ম্যাচ জয়ী ইনিংস। কিন্তু রিঙ্কু আসন্ন বিশ্বকাপে খেলবেন কি না সেটা এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে অনেকে মনে করছেন রিঙ্কু সিং টি২০ দলে জায়গা পেয়ে গেলে সমস্যায় পড়বেন ভারতের এক তারকা ব্যাটার। তিনি সূর্যকুমার যাদব।

আন্তর্জাতিক টি২০ ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটার। গত বছর দক্ষিণ আফ্রিকা সফরে নেতৃত্ব দিয়েছিলেন ভারতকে। সুর্যর নেতৃত্বে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজ জিতেছিল ভারত। এরপরেই বাদ সাধে চোট। এখনও পর্যন্ত মাঠে নামতে পারেননি তিনি। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে এবার হয়তো মাঠে নামতে পারবেন। তারপর দেখা যাবে তাঁর ব্যাট চলছে কেমন। রিঙ্কু সিং ফিনিশারের ভূমিকায় নিজেকে প্রতিষ্ঠা করে ফেলেছেন। সূর্যকুমার যাদব কি পারবেন আগের মতো ব্যাট করতে? দেখা যাক কি হয়।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X