হার্দিক নয়, T20 বিশ্বকাপে টিম ইন্ডিয়ার হয়ে খেলবেন এই অলরাউন্ডার! নাম হল চূড়ান্ত

Updated on:

hardik

বিশ্বকাপ আসন্ন। ২০২৩ ওডিআই বিশ্বকাপে শুরু থেকে পরপর ম্যাচ জিতে ফাইনালে পৌঁছেছিল ভারত। ফাইনালে গিয়ে পরাজয়। এই ভুল আর করতে চাইবে না ভারত। এ বছর হতে চলা টি২০ বিশ্বকাপের জন্য স্কোয়াড গঠন করবেন ভারতীয় ক্রিকেট বোর্ড BCCI-এর কর্তারা। কোন কোন ক্রিকেটারকে টি২০ বিশ্বকাপের স্কোয়াডে দেখা যাবে, আর কাদেরকে বাদ দেবেন বোর্ড কর্তারা সেটা এখনও নিশ্চিত নয়।

চলতি বছরের আগামী ২ জুন থেকে শুরু হবে কুড়ি ওভার ফরম্যাটের বিশ্বকাপ। আয়োজক দুই দেশ- ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্র। ভারতের স্কোয়াড এখনও নিশ্চিত নয়। তবে সম্ভাব্য দল নিয়ে ক্রিকেট প্রেমীদের মধ্যে আলোচনা শুরু হয়ে গিয়েছে অনেক আগে থেকে। অনেকের ধারণা টি-২০ বিশ্বকাপ স্কোয়াডে খুব সহজে হয়তো সুযোগ পাবেন না হার্দিক পান্ডিয়া। বেশ কাঠখড় তাঁকে পোড়াতে হতে পারে বলে কেউ কেউ মনে করছেন। হার্দিকের বদলে অনেক ক্রিকেট প্রেমীর পছন্দ অন্য এক ভারতীয় তরুণ ক্রিকেটার।

আরও পড়ুনঃ T20 বিশ্বকাপে জায়গা পাকা হল রিঙ্কুর, এই প্লেয়ারকে বাদ দেবে BCCI

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে হার্দিক পান্ডিয়ার পারফরম্যান্স মোটেও বলার মতো নয়। বল হাতে বিশেষ কিছু করতে পারেননি। ব্যাট করতে নেমেও যে খুব ভালো করেছেন এমনটা নয়। ইতিমধ্যে IPL ২০২৪-এ তিনটি ম্যাচ খেলেছে মুম্বাই ইন্ডিয়ান্স। তিনটি ম্যাচেই হেরেছে আইপিএল ইতিহাসের অন্যতম সেরা এই দল। লিগ পয়েন্ট তালিকার সবার শেষে রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। তিন ম্যাচে হার্দিকের ব্যাট থেকে গড়ে এসেছে মাত্র ১১.২৩ রান, এবারের আইপিএল মরসুমে তাঁর সর্বোচ্চ স্কোর ৩৩ রান।

হার্দিক পান্ডিয়ার বদলে কে পাবেন সুযোগ?

অন্য দিকে হার্দিকের সঙ্গে যে তরুণ ক্রিকেটার টক্কর দিচ্ছেন তিনি রয়েছেন তুখড় ফর্মে। চেন্নাই সুপার কিংসের হয়ে মিডল অর্ডারের অন্যতম স্তম্ভ হয়েছে উঠেছেন তিনি। কথা হচ্ছে শিবম দুবে সম্পর্কে। চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল ২০২৪-এ ইতিমধ্যে একটি হাফ সেঞ্চুরি তিনি করেছেন। তিন ম্যাচে করেছেন ১০৩ রান। স্ট্রাইক রেট মোট ১৫০ বজায় রেখেছেন। টি২০ ক্রিকেটে যতটা দরকার শিবম দুবে সেটা করে দিচ্ছেন যথাযথভাবে। চোট থেকে ফিরে আসার পর হার্দিক পান্ডিয়ার ফর্ম এখন পড়তির দিকে। হার্দিককে বিসিসিআই নির্বাচকরা বেছে নেবেন কি না এখন সেটাই দেখার।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X