T20 বিশ্বকাপে যশস্বীর বাদ পড়া চূড়ান্ত, এই বিধ্বংসী প্লেয়ারকে সুযোগ দেবেন রোহিত

Published on:

yashasvi-rohit

T20 বিশ্বকাপের আগে ভারতের সম্ভাব্য দল গঠন নিয়ে চলছে তুমুল আলোচনা। কোন কোন ক্রিকেটারকে স্কোয়াডে সামিল করা হতে পারে সে ব্যাপারে আলোচনা চলছে ক্রিকেট প্রেমীদের মধ্যে। কয়েকজন ক্রিকেটার হয়তো ইতিমধ্যে স্কোয়াডে নিশ্চিত হয়েছেন। অনেকেই অনিশ্চিত। এখনই জোর দিয়ে বলা যাবে না কোন কোন খেলোয়াড় থাকবেন টি২০ বিশ্বকাপের স্কোয়াডে। তবে একটা বিষয়ে নিশ্চিত যে রোহিত শর্মা দলকে নেতৃত্ব প্রদান করবেন।

নেতৃত্ব দেবেন রোহিত শর্মা

কিছু দিন আগে এক অনুষ্ঠান মঞ্চ থেকে ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ জানিয়েছিলেন, ওডিআই বিশ্বকাপ ২০২৩-এর মতো টি২০ বিশ্বকাপ ২০২৪-এও রোহিত শর্মা হবেন দলের অধিনায়ক। জয় শাহ টি২০ বিশ্বকাপ জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী। শুধু আত্মবিশ্বাসী হলেই তো আর হল না, ভালো দল গড়তে হবে। তবেই হাতের মুঠোয় চলে আসবে বিশ্ব খেতাব। শক্তিশালী রাখতে হবে দলের টপ অর্ডার।

আরও পড়ুনঃ T20 বিশ্বকাপে জায়গা পাকা হল রিঙ্কুর, এই প্লেয়ারকে বাদ দেবে BCCI

সীমিত ওভারের ক্রিকেটে ওপেনিং জুটি খুব গুরুত্বপূর্ণ। ওপেনিং পেয়ার শুরু থেকে রান করতে পারলে বড় রানের জন্য ভিত তৈরি করা সহজে সম্ভব হয়। রোহিত শর্মা যেহেতু অধিনায়কত্ব করবেন তাই তিনি প্রথম একদাশে নিশ্চিত, করবেন ওপেন। তাঁর সঙ্গী ওপেনার কে হবেন সেটাই প্রশ্ন। ভারতের বিগত কয়েকটি টি২০ ম্যাচে রোহিতের সঙ্গে ধারাবাহিকভাবে ওপেন করেছেন যশস্বী জয়ওসয়াল। চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে যশস্বী জয়ওসয়ালের ব্যাট খুব একটা ভালো চলছে না। তাই ক্রিকেট অনুরাগীদের একাংশ মনে করছেন ব্যাটে ধারাবাহিকভাবে রান না থাকলে জাতীয় দলের টলমল করতে পারে তাঁর জায়গায়।

যশস্বী জয়ওসয়ালের বদলে সুযোগ পাবেন শুভমন গিল

যশস্বী জয়ওসয়ালের থেকে বরং এখন শুভমন গিল ভালো ফর্মে রয়েছেন। চলতি IPL-এ ফিরেছেন রানের মধ্যে। পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ৪৮ বলে খেলেছেন ৮৯ রানের ইনিংস। ৪ ম্যাচে মোট ১৬৪ রান ইতিমধ্যে করেছেন তিনি। সেখানে যশস্বী জয়ওসয়াল ৩ ম্যাচে করতে পেরেছেন মায়র ৩৯ রান।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X