মাত্র ১ ঘণ্টায় সিকিম, কলকাতা থেকে চালু হল বিমান পরিষেবা! জানুন টাইম টেবিল

Published on:

pakyong-airport

দক্ষিণবঙ্গে যে হারে গরম পড়ছে তাতে করে সাধারণ মানুষের হাল একপ্রকার বেহাল হয়ে যাচ্ছে। কবে এই গরম যাবে, কবে একটু স্বস্তির বৃষ্টি হবে? উত্তরের অপেক্ষায় বঙ্গবাসী। এদিকে অনেকেই আবার এই ভ্যাপসা গরম থেকে রেহাই পেতে পাহাড়ে ছুটছেন।

আপনিও কি পাহাড়ে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন? বিশেষ করে সিকিমে ঘুরতে যাওয়ার প্ল্যান করছেন? তাহলে আপনার জন্য রইল একদম সোনায় সোহাগা খবর। এই গরমে সকলেই কমবেশি উত্তরবঙ্গের পাহাড়ে একটু ঠান্ডা আবহাওয়ার সন্ধানে ঘুরতে যাওয়ার জন্য পা বাড়াচ্ছেন। ট্রেনে টিকিট নেই, বাসেও মানুষের ভিড় উপচে পড়ছে। এহেন অবস্থায় এবার সিকিম যাওয়া কীভাবে যায় তা নিয়ে অনেকেই চিন্তায় পড়ে গেছেন। তবে আর চিন্তা করতে হবে না। কারণ এবার কলকাতা থেকে সিকিম যাওয়া যাবে মাত্র ১ থেকে দেড় ঘণ্টার মধ্যে।

কলকাতা-সিকিম বিমান পরিষেবা

তাও কিনা আবার বিমানে করে। হ্যাঁ ঠিকই শুনেছেন। মাঝে বিগত বেশ কিছু সময় ধরে কলকাতা থেকে সিকিমের পাকিয়ং অবধি বিমান পরিসেবা বন্ধ ছিল। কিন্তু এখন তা আবার নতুন করে শুরু হয়েছে। যে কারণে বেজায় খুশি ভ্রমণপিপাসুরা। এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে এই বিমান কটার সময় ছাড়বে? ভাড়াই বা কত? তাহলে পড়ে ফেলুন আজকের এই প্রতিবেদনটি। কলকাতা ও দিল্লি থেকে সিকিমের পাকিয়ং বিমানবন্দরে ফের উড়ান চালু হয়েছে। আর এই পরিষেবা শুরু করেছে বিমান সংস্থা Spicejet। দিল্লি-পাকিয়ং রুটে সপ্তাহে পাঁচ দিন এবং কলকাতা-পাকিয়ং রুটে প্রতিদিন বিমান চলাচল করবে বলে জানানো হয়েছে Spicejet-এর তরফে।

সিকিমের উদ্দেশ্যে কখন ছাড়বে বিমান?

কলকাতা থেকে প্রতিদিন সকাল ৮.০৫ মিনিটে উড়ান ছাড়বে এবং পাকিয়ং পৌঁছবে সকাল ৯.৩৫-এ। সেখান থেকে ছাড়বে সকাল সাড়ে ১০টায় এবং কলকাতা পৌঁছবে দুপুর ১২টা ১০ মিনিটে।

WhatsApp Community Join Now

একইভাবে নয়াদিল্লি থেকে আসা বিমানটি সকাল ৯.৪৫-এ উড়ে যাবে সিকিমের দিকে এবং সিকিম বিমানবন্দরে দুপুর ১২.৪০ মিনিটে অবতরণ করবে। ফিরতি বিমানটি দুপুর ১.১০ মিনিটে যাত্রা করবে এবং বিকেল ৪.১০ মিনিটে নয়াদিল্লি পৌঁছাবে।

এদিকে স্পাইসজেটের তরফে জানানো হয়েছে, এই বিমান পরিষেবা শুরু হতেই ফ্লাইট ফুল হয়ে যাচ্ছে। বিমান ভাড়া ৫ থেকে ৯০০০ টাকা অবধি।

সঙ্গে থাকুন ➥
X