টাটাকে টেক্কা, কপাল খুলল এই ভারতীয় স্টার্টআপের! অর্ডার পেল ১০০০ বৈদ্যুতিক ট্রাকের

Published on:

tresa-trucks

যানবাহনের প্রতি মানুষের আগ্রহ ক্রমে বাড়ছে। আগে যাদের কাছে বেশি টাকা থাকতো তারাই গাড়ি কেনার কথা ভাবতে পারতেন। কিন্তু এখন সময় অন্য। মধ্যবিত্ত পরিবারের ব্যক্তিরাও বাজেটের মধ্যে গাড়ি কেনার কথা ভাবতে পারছেন, অনেকে হয়তো কিনতেও পারছেন। সময় এতটাই দ্রুত চলেছে যা তার প্রভাব অটোমোবাইল মার্কেটেও পড়ছে প্রতিনিয়ত।

রাস্তায় এখনও পেট্রোল, ডিজেল চালিত গাড়ির রমরমা রয়েছে। কত দিন এই রমরমা থাকে সেটই হবে দেখার বিষয়। কারণ পরিবেশ ও জ্বালানির কথা মাথায় রেখে ইলেকট্রিক গাড়ির দিকে এখন ঝুঁকতে শুরু করেছে ক্রেতারা। বাজারের ট্রেন্ড বুঝে তৈরি হচ্ছে বিভিন্ন কোম্পানির স্ট্র্যাটেজি। ইলেকট্রিক গাড়ি নির্ভর একাধিক স্টার্ট আপ কোম্পানি গড়ে উঠেছে আমাদের দেশে। যার মধ্যে একটি কোম্পানি ইতিমধ্যে প্রচুর অর্ডার পেয়ে গিয়েছে গাড়ি লঞ্চ হওয়ার আগেই।

সংবাদ মাধ্যমের প্রতিবেদন থেকে জানা গিয়েছে, বেঙ্গালুরু থেকে শুরু হওয়া স্টার্ট আপ কোম্পানি Tresa Motors ইতিমধ্যে বেশ বড় অর্ডার পেয়েছে। Tresa Motors বৈদ্যুতিক ট্রাক তৈরি করার কথা অনেক দিন আগে ঘোষণা করেছিল। ট্রাকের কিছু ফিচারের কথাও জানা গিয়েছে ইতিমধ্যে। লেটেস্ট আপডেট অনুযায়ী, কোম্পানিকে ১০০০ বৈদ্যুতিক ট্রাকের জন্য অর্ডার দিয়েছে JFK Transporters নামের একটি লিগিস্টিক্স কোম্পানি। বাজারে আসন্ন এই ইলেকট্রিক ট্র্যাকের নাম রাখা হয়েছে Model V0.1।

18T-55T বিভাগে Model V0.1 ইলেকট্রিক ট্রাক নিয়ে আসতে চলেছে Tresa Motors। বাজারে আসার আগেই কেন এতো হইচই হচ্ছে এই চার চাকা গাড়িটিকে নিয়ে? উপরন্তু এই গাড়ি কতো মাইলেজ দেবে সেটাও কোম্পানির পক্ষ থেকে এখনও জানানো হয়নি। Model V0.1 এর সম্ভাব্য ফিচারগুলোর মধ্যে রয়েছে- 24,000Nm মোটর, 300kWh ব্যাটারি প্যাক, দ্রুত গতির চার্জিং ফিচার। কোম্পানির দাবি ১৫ মিনিটে ১০-৮০ শতাংশ চার্জ হওয়ার মতো ক্ষমতা রাখবে এই গাড়ি। Flux 350 এর ওপর তৈরি করা হবে আসন্ন এই ইলেকট্রিক ট্রাক। Meg50 800V 50kWh-এর ব্যাটারি প্যাক মডিউল দেওয়া হচ্ছে কোম্পানির পক্ষ থেকে। কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে, “অনেক বছরের পরিশ্রমের পর আমরা আজ এই জায়গায় আসতে পেরেছি। এখনও অনেক বাকি আছে, এই সবে শুরু।”

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X