বেতন ১৭ হাজার টাকা! অষ্টম শ্রেণি পাসে জেলার আদালতে কর্মী নিয়োগ

Published on:

court

আপনিও কি চাকরি খুঁজছেন? পশ্চিমবঙ্গের বাসিন্দা? তাহলে আপনার জন্য রইল এক দারুণ সুখবর। কারণ আদালতে অষ্টম শ্রেণী পাশে বেশ কিছু কর্মী নিয়োগ করা হচ্ছে। আর এই কর্মী নিয়োগ হচ্ছে পূর্ব বর্ধমানের জেলা দেওয়ানি ও ফৌজদারী আদালতে। কীভাবে আবেদন করতে হবে? কতগুলি পদে লোক নেওয়া হচ্ছে? বেতনই বা কত? এসব বিস্তারিত জানতে চোখ রাখুন এই প্রতিবেদনটির ওপর।

অষ্টম শ্রেণি পাসে আদালতে নিয়োগ

জানা গিয়েছে, জেলা দায়রা আদালতে নাইট গার্ড, ডে গার্ড এবং গার্ডেনারের পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। মোট ১১ জনকে নিয়োগ করা হবে। আর এই পদে আবেদনের ক্ষেত্রে আপনার শিক্ষাগত যোগ্যতা যদি মাত্র অষ্টম শ্রেণীও হয় তাহলেও কোনও সমস্যা নেই। এই পদের জন্য যে কোনও ভারতীয় ব্যক্তি, সর্বোপরি আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন তাহলে এই পদগুলিতে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। আবেদন করার শেষ দিন হল ২০০৪ সালের ৪ মে।

আরও পড়ুনঃ প্রতি মাসে ১১ হাজার টাকা! কন্যাশ্রীর মাধ্যমে আয়ের সুযোগ দিচ্ছে পশ্চিমবঙ্গ সরকার

বিজ্ঞপ্তি অনুযায়ী, আবেদনকারীকে অবশই যেকোনো স্বীকৃত বিদ্যালয় অথবা মাদ্রাসা থেকে নূন্যতম অষ্টম শ্রেণী পাশ করে থাকতে হবে। একই সঙ্গে আবেদনকারীকে শারীরিক ভাবে সবল এবং সক্ষম হতে হবে। ROPA 2019 আইন অনুযায়ী কর্মরত প্রার্থীদের মাসিক বেতন শুরু হবে ১৭,০০০/- টাকা থেকে। বিজ্ঞপি অনুসারে, আবেদনকারীর বয়স নূন্যতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে হতে হবে।

অফলাইনে করুন আবেদন

এখানে অনলাইনের কোনও গল্প নেই। গোটা বিষয়টাই হবে অফলাইনে। অফলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা করে আবেদন জানাতে হবে। আবেদনকারীকে নিজের আবেদনপত্রটি জমা দিতে হবে District Judge cum District Recruitment Committee of Purba Bardhaman Judgeship, Court Compound, Burdwan, Purba Bardhaman, Pin Code – 713101 – এই ঠিকানায়। তফসিলি জাতিভুক্ত প্রার্থীদের ১০০/- টাকা এবং অন্যান্য সমস্ত শ্রেণীভুক্ত প্রার্থীদের ৩০০/- টাকা আবেদন ফি জমা করতে হবে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X