শিয়ালদা থেকে এই জনপ্রিয় রুটে নয়া এক্সপ্রেস, বড় ঘোষণা পূর্ব রেলের! রইল সময়সূচী

Published on:

sealdah-train

আপনিও কি এই গরমের ছুটিতে কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন? বিশেষ করে ট্রেনে চেপে কোথাও যাওয়ার জন্য মুখিয়ে আছেন? তাহলে আপনার জন্য রইল সোনায় সোহাগা খবর। গরমের সময় রেল যাত্রীদের চাহিদার কথা মাথায় রেখে নতুন ট্রেনের ঘোষণা করল পূর্ব রেল।

ভারতীয় রেল এমনিতেই বিশ্বের তৃতীয় এবং ব্যস্ততম রেল নেটওয়ার্ক। প্রত্যেকদিন দেশের সিংহভাগ মানুষ এক জায়গা থেকে অন্য জায়গায় যাওয়ার ক্ষেত্রে এই রেল নেটওয়ার্ককে বেশি পছন্দ করেন। সবথেকে বড় কথা, ভারতীয় রেলে ভ্রমণ করা একদিকে যেমন আরামদায়ক, ঠিক তেমনই সস্তারও বটে। ট্রেনে যাতে কারোর অসুবিধা না হয় সেদিকে ধ্যান রাখে রেল। এমনিতে যে কোনো উৎসবের মরসুম হোক বা ঠান্ডা, গরম আবহাওয়ার মাঝেও কিছু মা কিছু ট্রেন এনে সকলকে চমকে দেয় রেল। এবারও তার ব্যতিক্রম ঘটল না।

শিয়ালদহ থেকে নয়া ট্রেন পূর্ব রেলের

এই গরমের মরসুমে আপনিও যদি কোথাও ঘুরতে যাওয়ার প্ল্যান করে থাকেন তাহলে এই খবরটি রইল শুধুমাত্র আপনার জন্য। এই গরমের মরশুমে যাত্রীদের ভিড় সামলাতে বড় রকমের সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল একটি বিশেষ রুটে শিয়ালদহ অবধি ট্রেন চালানোর ঘোষণা করেছে পূর্ব রেল। পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে, জাগীরোড ও শিয়ালদহের মধ্যে একটি এসি স্পেশাল ট্রেন চালানো হবে। আগামী ১২ এপ্রিল থেকে ২৯ জুন, ২০২৪ পর্যন্ত জাগীরোড ও শিয়ালদহের মধ্যে উভয় দিক থেকে মোট ১২ ট্রিপের জন্য একটি এসি স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে পূর্ব রেল কর্তৃপক্ষ।

শিয়ালদহ থেকে জাগীরোড সামার স্পেশ্যাল ট্রেন

এদিকে সিদ্ধান্তে স্বাভাবিকভাবেই খুশি রেল যাত্রীরা। ট্রেন নং ০৩১০৫ শিয়ালদহ-জাগীরোড ১২ এপ্রিল থেকে ২৮ জুন পর্যন্ত প্রত্যেক শুক্রবার শিয়ালদহ স্টেশন থেকে সকাল ৯.০০ টায় রওনা দিয়ে পরের দিন সকাল ৬.৩০ টায় জাগীরোড পৌঁছবে। অন্যদিকে ফিরতি পথে স্পেশাল ট্রেন নং ০৩১০৬ জাগীরোড-শিয়ালদহ ১৩ এপ্রিল থেকে ২৯ জুন অবধি পর্যন্ত প্রত্যেক শনিবার জাগীরোড থেকে দুপুর ১.০০ টায় রওনা দিয়ে পরের দিন দুপুর ১.০০ টায় শিয়ালদহ স্টেশনে পৌঁছবে।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ যেতে হবে না রেশনে, এবার স্টেশনেই মিলবে খুব সস্তার চাল, গম! বড় উপহার রেলের

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে এই ট্রেনটিতে মোট ১৬ কামরার এসি থ্রি টায়ার কোচ থাকবে। যাত্রাপথে ট্রেনটি থামবে গুয়াহাটি, গোয়ালপাড়া টাউন, নিউ বঙাইগাঁও, নিউ আলিপুরদুয়ার, নিউ জলপাইগুড়ি, কিষানগঞ্জ, মালদহ টাউন, জঙ্গীপুর রোড, আজিমগঞ্জ, বান্ডেল, নৈহাটি স্টেশন। হঠাৎ এই গরমের হাত থেকে বাঁচতে আপনিও যদি পাহাড়ে কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করে থাকেন তাহলে এই ট্রেনটি আপনার খুবই সুবিধার হবে।

সঙ্গে থাকুন ➥
X