৪ কারণে CSK-র কাছে হার! অবশেষে মুখ খুললেন KKR অধিনায়ক শ্রেয়স আইয়ার

Published on:

shreyas-iyer-kkr

ইনিংসের শুরুতেই উইকেট। শূন্য রানে কলকাতার প্রথম উইকেটের পতন। পাওয়ার প্লেতে কলকাতা নাইট রাইডার্সের আগুনে ব্যাটিংয়ে কার্যত জল ঢেলে দিয়েছিল চেন্নাই সুপার কিংস। ইনিংসের বাকি অংশে KKR ব্যাটসম্যানদের নড়াচড়া প্রায় বন্ধ করে দিয়েছিলেন রবীন্দ্র জাদেজারা। স্কোরবোর্ডে উঠল ১৩৭ রান।

১৩৭ রান তুলে T20 ম্যাচে জয় লাভ করা খুব কঠিন। বিশেষত উল্টো দিকে যখন থাকে চেন্নাই সুপার কিংসের মতো দল। ঘরের মাঠের পরিবেশ CSK চেনে হাতের তালুর মতো। ফলত ম্যাচে আর ফেরৎ আসতে পারেনি কলকাতা নাইট রাইডার্স। পরপর তিন ম্যাচ জিতে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলতে নেমেছিল নাইট রাইডার্স। মরসুমের প্রথম পরাজয়। বিজয় রথ থেমে যাওয়ার পিছনে রয়েছে একাধিক কারণ। কিন্তু কেকেআর অধিনায়ক শ্রেয়স আইয়ার যে কারণটা দেখালেন সেটা বিস্ময়কর।

ম্যাচ শেষে মুখ খোলেন শ্রেয়স আইয়ার

আইয়ার ম্যাচের পর বলেছেন, “আমাদের পাওয়ার প্লে খুব ভালো হয়েছিল। রান উঠেছিল ভালোই। এরপর আমরা পিচের চরিত্র বুঝে ঠিক করে ব্যাট করতে পারিনি বলে দল হিসেবে বেশি রান তুলতে আমরা পারিনি।” আসলে পাওয়ার প্লেতে কেকেআর মোটেও বিশেষ কিছু করতে পারেননি। ফর্মে থাকা ফিল সল্ট কোনো রান না করে আউট হয়েছে । সুনীল নারিন করলেন ২০ বলে ২৭ রান। তরুণ অঙ্কৃষ রঘুবংশী করেছেন ১৮ বলে ২৪ রান। প্রথম ৬ ওভারে ৫৬ রান তুলেছিল কলকাতা। প্রথম ওভারে উঠেছিল মাত্র ১ রান। ষষ্ঠ ওভারে মাত্র ৬ রান। প্রথম ছয় ওভারে রান রেট ৯ এর কিছু বেশি।

আরও পড়ুনঃ ম্যাচ জিতে মোহনবাগানের চিন্তা বাড়াল মুম্বই! ISL-এ কী অবস্থা ইস্টবেঙ্গলের?

ওভার প্রতি ৯ রান করে ধরলে কুড়ি ওভারে জয় ১৮০ রান। কলকাতা করল ১৩৭ রান। সব মিলিয়ে ওভার প্রতি ৭ রানের কম করতে পেরেছে নাইট রাইডার্স। রান রেট হুহু করে কম যাওয়ার কারণ বড় পার্টনারশিপ না গড়ে ওঠা। কেকেআরের ইনিংসে সব থেকে বড় রানের জুটি ৫৫ রানের। তারপর সবথেকে বড় পার্টনারশিপ ২৭ রানের। কলকাতা নাইট রাইডার্সের ইনিংসে ছিল মাত্র ৪ টি ওভার বাউন্ডারি। রবীন্দ্র জাদেজা দেখিয়ে দিয়েছিলেন এই উইকেটে কীভাবে বল করতে হয়। কলকাতা সেটাও করতে পারেনি। ফলত যা হওয়ার তাই হয়েছে। মরসুমের প্রথম পরাজয়।

WhatsApp Community Join Now

কলকাতার পরাজয়ের কিছু কারণ:

  • শুরুতেই উইকেটের পতন। পাওয়ার প্লেতে উঠতে পারতো আরও কিছু রান।
  • গড়ে ওঠেনি বড় কোনো পার্টনারশিপ। অধিনায়ক আইয়ার এখনো ফর্মে নেই। মিডল অর্ডার ভেঙে পড়েছিল।
  • বোলিং ব্যর্থতা। প্রায় ২৫ কোটির বোলার মিচেল স্টার্ক উইকেট নেওয়ার বদলে রান বিলিয়েছেন অকাতরে।
  • জাদেজা উইকেট নিলেন। কলকাতার কেউ সেই কাজটাই করতে পারলেন না। সাত উইকেটে ম্যাচে জিতেছে চেন্নাই সুপার কিংস।
সঙ্গে থাকুন ➥
X