আর হবে না কোনও সমস্যা, পর্যটকদের স্বার্থে বড় পদক্ষেপ দীঘায়! এবার হবে ডবল মজা

Published on:

digha

দীঘা… নামটা শুনলেই চোখের সামনে ভেসে ওঠে কিলোমিটার উপর কিলোমিটার ধরে বিস্তৃত থাকা সমুদ্র। দীঘা নামটা শুনলেই মনটা সমুদ্র সমুদ্র করতে শুরু করে দেয় সকলের। বিশেষ করে যারা সমুদ্রপ্রেমী তাদের কাছে দীঘার একটা আলাদাই মাহাত্ম্য আছে। যাই হোক আগামী দিনে আপনিও কি দীঘা যাওয়ার পরিকল্পনা করছেন? সেখানে গিয়ে থাকার পরিকল্পনা করছেন? তাহলে সেখানে যাওয়ার আগে জেনে নিন কিছু আপডেট।

দীঘায় পর্যটকদের স্বার্থে বড় সিদ্ধান্ত

এমনিতেই পর্যটকদের কথা ভাবনা চিন্তা করে দীঘা নিয়ে একের পর এক সিদ্ধান্ত নিয়েই চলেছে প্রশাসন। সে হকার নির্মূল হোক কিংবা সমুদ্র পাড় পরিষ্কার করা হোক, আমূল বদল ঘটাচ্ছে দীঘা প্রশাসন। কিছু বছর আগে অবধি দীঘা ভ্রমণ এবং বর্তমান সময় দীঘা ভ্রমণের মধ্যে আকাশ-পাতাল তফাৎ রয়েছে। যাইহোক, এবার দীঘা ভ্রমণ করা পর্যটকদের কাছে আরও চমকপ্রদ হতে চলেছে।

পর্যটকরা দীঘায় যাতে আরো আরাম করে ঘুরে বেড়াতে পারেন তার জন্য প্রশাসন হকার উচ্ছেদের পথে হাঁটল। এমনিতে আপনি যদি সাম্প্রতিক সময়ে দীঘায় ঘুরতে গিয়ে থাকেন তাহলে নিশ্চয়ই দেখে থাকবেন কত খারাপভাবে সমুদ্র পার থেকে শুরু করার বিভিন্ন জায়গায় ধীরে ধীরে হকারদের কবলে চলে যাচ্ছে। এমনকি অনেক পর্যটক অভিযোগ করেছেন যে এই হকারদের দৌরাত্ম্যের জেরে ভালো করে সমুদ্র উপভোগ করতে পারেন না তারা। এমনকি পা অবধি রাখা যায় না সমুদ্র তীরবর্তী এলাকা গুলিতে।

দীঘায় হকার উচ্ছেদ

এদিকে পর্যটক ভুরি ভুরি অভিযোগের ভিত্তিতে দীঘার সমুদ্র তীরবর্তী জায়গা থেকে হকারদের উচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। ইতিমধ্যেই কাজও অবধি শুরু হয়ে গিয়েছে বলে জানা যাচ্ছে। এদিকে একদিকে যেমন এই না সিদ্ধান্তের ফলে পর্যটকদের মধ্যে খুশির খাওয়া বইছে অন্যদিকে হকার দিয়ে মাথায় চিন্তার বাজ ভেঙে পড়েছে স্বাভাবিকভাবেই।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ ১৩-র বদলে ১৬! উচ্চ মাধ্যমিক যোগ হচ্ছে আরও ৩টি বিষয়, সিদ্ধান্ত WBCHSE-র

ইতিমধ্যে হকার উচ্ছেদের বিষয়ে কড়া মনোভাব দেখিয়েছে দীঘা ও শঙ্করপুর উন্নয়ন পর্ষদ। জানিয়ে দেওয়া হল, প্রশাসনের তালিকাভুক্ত না থাকা কোন দোকানদার যত্রতত্র তাদের পসরা নিয়ে বসে যেতে পারবেন না। এমনকি প্রশাসনের তরফে মাইকিং অবধি করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥
X