একটি হারেই মাথায় বাজ KKR-র, বিরাট ক্ষতির মুখে গম্ভীররা

Published on:

gambhir-kkr

চাপে পড়ে গিয়েছে কলকাতা নাইট রাইডার্স। চেন্নাই সুপার কিংসের কাছে হেরে চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ পয়েন্ট তালিকায় ধাক্কা খেয়েছে দল। এই একটি পরাজয় আগামী দিনে দলের জন্য হতে পারে মাথা ব্যথার কারণ।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কখন কোন দল জিতবে, আর কোন দল হারবে বলা খুব কঠিন। খাতায় কলমে লিগে অংশ নেওয়া প্রতিটা দল প্রায় সমানে সমানে শক্তিধর। এই পরিস্থিতিতে যেকোনও দলের জন্য মোমেন্টাম খুব জরুরি। একবার মোমেন্টাম হারালে ধাক্কা খেতে পারে আত্মবিশ্বাস। কলকাতা নাইট রাইডার্সের ক্ষেত্রেও সেটা হবে কি না এখন থেকে বলা মুশকিল। তবে সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

CSK-র কাছে বাজে ভাবে হার KKR-র

অ্যাওয়ে ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে বাজেভাবে হেরেছে কলকাতা নাইট রাইডার্স। যার ফলে আপাতত শীর্ষ স্থান দখল করার ভাবনা ত্যাগ করতে হয়েছে KKR-কে। পয়েন্ট তালিকায় কিছুটা হোঁচট খেয়েছে দল। আপাতত শীর্ষে রয়েছে রাজস্থান রয়্যালস। চার ম্যাচের মধ্যে চারটি ম্যাচেই তারা জিতে এখন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৪ ক্রম তালিকার শীর্ষে গোলাপী শহরের দল। চার ম্যাচে চারটিতে জিতে রাজস্থান রয়্যালসের প্রাপ্ত পয়েন্ট ৮। নেট রান রেট +১.১২০।

KKR-র নেট রানরেট

চেন্নাই সুপার কিংসের কাছে হারলেও কলকাতা নাইট রাইডার্সের নেট রান রেট এখনো ভালো জায়গায় রয়েছে। কেকেআর এর নেট রান রেট এখন +১.৫২৮। তিনটি ম্যাচে জয় ও একটি ম্যাচে পরাজয়ের সুবাদে দলের নামের পাশে রয়েছে ৬ পয়েন্ট। পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। দলের পরের ম্যাচ লখনউ সুপার জায়ান্টের বিরুদ্ধে।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ ১৪ না ১৫ এপ্রিল, কবে পয়লা বৈশাখ? কোনদিন ছুটি দিচ্ছে পশ্চিমবঙ্গ সরকার?

কলকাতা নাইট রাইডার্সের মতঅবস্থায় লখনউ সুপার জায়ান্ট চার ম্যাচে তিনটিতে জয় পেয়েছে। তাদেরও প্রাপ্ত পয়েন্ট ৬। তবে নেট রান রেট অনেকটা কম। লখনউ সুপার জায়ান্ট দলের নেট রান রেট এখন +০.৭৭৫। লখনউ ম্যাচের পর কলকাতা নাইট রাইডার্স খেলবে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে। দুটো ম্যাচেই জিততে চাইবে পার্পল ব্রিগেড।

সঙ্গে থাকুন ➥
X