নামবে পারদ, রয়েছে টর্নেডোর আশঙ্কা! দক্ষিণবঙ্গের আবহাওয়া নিয়ে আশঙ্কার খবর

Published on:

wb-weather

আজ বৃহস্পতিবার সারা দেশের মুসলিম সম্প্রদায়ের মানুষ খুশির ঈদ পালন করছেন। দেশজুড়ে সাজো সাজো রব। এদিকে আজ সকাল থেকেই মেঘাচ্ছন্ন আকাশ দেখে শহরবাসীর ঘুম ভাঙল। সেইসঙ্গে বেশ কিছু জায়গায় কুয়াশাও দেখা গিয়েছে। স্বাভাবিকভাবেই আজ সমগ্র বাংলার আবহাওয়া কেমন থাকবে সেটা নিয়ে মানুষের মনে প্রশ্ন জাগছে। টানা বৃষ্টিপাত, সঙ্গে হাওয়ার দাপটে উত্তরবঙ্গ থেকে শুরু করে দক্ষিণবঙ্গের আবহাওয়া মোটের ওপর মনোরম। এদিন শহর কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

উত্তরবঙ্গের আবহাওয়া

প্রথমেই আসা যাক উত্তরবঙ্গের কথায়, আজ ও আগামী ৪৮ ঘন্টায় উত্তরবঙ্গের পার্বত্য ও সমতল অঞ্চল যেমন আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার, দার্জিলিং ও কালিম্পং জেলায় বজ্রবিদ্যুৎ সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিক্ষিপ্ত ভাবে শিলাবৃষ্টি ও টর্নেডোর মতো পরিস্থিতি সৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

অন্যদিকে বর্তমানে দক্ষিণবঙ্গের আবহাওয়া মোটের ওপর স্বস্তিদায়ক। হাঁসফাঁস করা গরম ভাবটা বেশ কিছুদিন হল কেটে গিয়েছে, যে কারণে মানুষ এখন স্বস্তির নিঃশ্বাস ফেলছেন। তবে আজ ও আগামী দিনে দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে সে সম্পর্কে কোনো ধারণা আছে? এই প্রসঙ্গে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বেলার দিকে গরম থাকলেও বিকেল এবং রাতের পারদে আকাশ পাতাল ফারাক চোখে পড়ছে। যাইহোক, আজ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

আরও পড়ুনঃ এবার আরও গতিতে ছুটবে ট্রেন, সময় লাগবে অনেক কম! চমকে দেওয়া ঘোষণা রেলের

আজ ১১ এপ্রিল, বৃহস্পতিবার দুই ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া ও পুরুলিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা তৈরি হয়েছে। বাকি সব জেলায় আবহাওয়া মোটের শুষ্ক থাকবে।  অন্যদিকে আগামীকাল অর্থাৎ ১২ এপ্রিল, শুক্রবার দুই ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলিতে আবহাওয়া শুষ্ক থাকবে বলে খবর।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X