বিপাকে রাজস্থানে, IPL-এ প্রথম হারের পর সঞ্জু স্যামসনকে বড় ঝটকা দিল BCCI

Published on:

sanju-jay-shah

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে পরপর ম্যাচ চার ম্যাচে জিতে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গিয়েছিল রাজস্থান রয়্যাল। বুধবার মরসুমের প্রথম ম্যাচে পরাজিত হয়েছিল রাজস্থান রয়্যালস। ম্যাচের শেষ বলে রাজস্থানের কাছ থেকে জয় ছিনিয়ে নিয়েছিল গুজরাট টাইটান্স। শেষ বলে চার মেরে গুজরাট টাইটান্সকে জয় এনে দিয়েছিলেন অভিজ্ঞ রশিদ খান।

ম্যাচ হাতছাড়া করার পর রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসনের জন্য অপেক্ষা করে ছিল আরও খারাপ। জরিমানা হিসেবে তাঁকে দিতে হবে কয়েক লক্ষ টাকা। ম্যাচে ছোট্ট একটা ভুলের মাশুল দিতে হবে রাজস্থান রয়্যালসের অধিনায়ককে।

সঞ্জু স্যামসনকে শাস্তি দিয়েছে BCCI

সঞ্জু স্যামসনকে শাস্তি দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড BCCI। জানা গিয়েছে, ১২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে তাঁকে। কেন? স্লো ওভার রেটের জন্য। নির্ধারিত সময়ের মধ্যে কুড়ি ওভার শেষ না করতে পারার অপরাধে দোষী সাব্যস্ত হয়েছেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক। বোর্ডের নিয়ম অনুযায়ী স্লো ওভার রেটের জন্য জরিমানা করা হয়েছে তাঁকে।

শেষ ওভারে ৩০ গজের সার্কেলের বাইরে অতিরিক্ত ফিল্ডার রেখে ছিলেন সঞ্জু। বলা বাহুল্য ভুল করে এই কাজ করেছিলেন তিনি। ম্যাচের ওই সময় ৩০ গজের সার্লেকের বাইরে সর্বোচ্চ ৪ জন ফিল্ডারকে রাখা যেতে পারে। রাজস্থান রয়্যালসের ছিল ৫ জন ফিল্ডার। সঞ্জু তাড়াতাড়ি ভুল শুধরে নিলেও ততক্ষণে অনেকটা সময় ব্যয় হয়ে গিয়েছে।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ একটি হারেই মাথায় বাজ KKR-র, বিরাট ক্ষতির মুখে গম্ভীররা

বৃষ্টির কারণে এমনিতেই প্রায় তিরিশ মিনিটে দেরিতে চলছিল ম্যাচ। প্রথম ব্যাট করে ৩ উইকেটের বিনিময়ে ১৯৬ রান করেছিল রাজস্থান রয়্যালস। অধিনায়ক সঞ্জু স্যামসন ৩৮ বলে অপরাজিত ৬৮ রানের ইনিংসে খেলেছিলেন। রিয়ান পরাগ ৪৮ বলে করেছিলেন ৭৬ রান। গুজরাট টাইটান্স শেষ বলে টার্গেট স্কোরে পৌঁছতে পেরেছিল। দলের হয়ে অধিয়ানক শুভমন গিল সর্বোচ্চ ৭২ রানের ইনিংস খেলেছিলেন।

সঙ্গে থাকুন ➥
X