রিজার্ভেশন কামরায় ভিড়, সিট দখলের দিন অতীত! এবার ঝট করে সমাধান করবে রেল

Published on:

train

ট্রেনে সফরকালে মানুষের কতই না নানা ধরনের অভিজ্ঞতা হয়। এক একজনের অভিজ্ঞতা এক এক রকমের। আপনিও নিশ্চয়ই কোনও না কোনও সময়ে ভারতীয় রেলে ভ্রমণ করেছেন। আগামী দিনেও কি আপনি ট্রেনে ভ্রমণের পরিকল্পনা করছেন? তাহলে আপনার জন্য রইল এক জরুরি খবর। আজ এই প্রতিবেদনে রেলের এমন এক APP সম্পর্কে আপনাদের সামনে তুলে ধরা হবে যেটি আপনার মোবাইলে থাকলে সব সমস্যার সমাধান হয়ে যাবে।

এমনিতে ভারতীয় রেলকে দেশের মেরুদণ্ড বলা হয়। আর শরীরের মেরুদণ্ড যেমন সচল না থাকলে সমস্যা হয়, ঠিক তেমনই দেশের এই রেলের মেরুদণ্ডও যদি সোজা না থাকে তাহলে এর জন্য অনেক ভুগতে হয় সাধারণ রেল যাত্রীদের। ভারতীয় রেল বিশ্বের বৃহত্তম রেল নেটওয়ার্কগুলির মধ্যে একটি। ভারতীয় ট্রেনের মাধ্যমে প্রতিদিন কোটি কোটি মানুষ তাদের গন্তব্যে পৌঁছে যাচ্ছেন। তবে অনেক সময়েই দেখা গিয়েছে ভ্রমণের সময় মানুষ কোনও না কোনও সমস্যার সম্মুখীন হচ্ছেন। এক্ষেত্রে সবসময় হাতের কাছে সাহায্য মেলে না, যা নিয়ে ক্ষোভের শেষ থাকে না কারোর। তবে আর চিন্তা নেই, এবার সব মুশকিল আসান হবে আপনার।

তাৎক্ষনিক সমস্যার সমাধান করবে রেল

ট্রেনে উঠে যদি আপনিও তাৎক্ষণিকভাবে সমস্যার সমাধান করতে চান, তাহলে এ নিয়ে অভিযোগ করার অনেক উপায় আছে। এর জন্য যাত্রীদের সুবিধার্থে আলাদা অ্যাপও তৈরি করেছে রেল। এই অ্যাপের মাধ্যমে যে কোনও যাত্রী তাঁর ট্রেন যাত্রা সংক্রান্ত যে কোনও ধরনের অভিযোগ করতে পারবেন। এই বিশেষ অ্যাপটির নাম হল Rail Madad App। এখানে আপনি ভ্রমণের সময়ে যে কোনও সমস্যার কথা তুলে ধরতে পারেন।

আরও পড়ুনঃ চোখ তুলে তাকাতে পারবে না কেউ, মহাকাশেও বড় কীর্তি করে দেখাল TATA! শক্তি বাড়ল ভারতের

ট্রেনে ভ্রমণ করার সময়ে যদি যাত্রীরা জল, বিদ্যুৎ ও পরিচ্ছন্নতা নিয়ে যদি অভিযোগ থেকে থাকে তাহলে তৎক্ষণাৎ এই Rail Madad App-এর মাধ্যমে আপনি আপনার অভিযোগ জানাতে পারেন। রেলের এক রিপোর্ট অনুযায়ী, ইতিমধ্যেই প্রায় ১০ লাখের বেশিবার নাকি এই বিশেষ অ্যাপটি ডাউনলোড করে ফেলেছেন মানুষ। এই অ্যাপটি ব্যবহার করার জন্য আপনাদের অনলাইন ফর্ম পূরণ করতে হবে। অনলাইন ফর্ম পূরণের সময় অভিযোগ, ঘটনার তারিখ, কর্মচারীর নাম, ঘটনার স্থান ইত্যাদি সম্পর্কে বিস্তারিতভাবে সমস্ত তথ্য দিতে হবে। ফর্মে ব্যক্তিগত বিবরণ যেমন নাম, মোবাইল নম্বর, ই-মেইল, ঠিকানা ইত্যাদি উল্লেখ করতে হবে, তাহলেই আপনার সমস্যার সমাধান ঘটবে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X