এই দিন বেরোবে মাধ্যমিকের রেজাল্ট! প্রকাশ্যে এল সম্ভাব্য তারিখ

Published on:

madhyamik-pariksha

এপ্রিল মাস পড়ে গিয়েছে, কিন্তু এখনো অবধি না মাধ্যমিক না উচ্চ মাধ্যমিক, রেজাল্ট বেরোনোর কোনো নামগন্ধ নেই। কবে এই দুটি বড় পরীক্ষার ফলাফল বেরোবে তা জানার জন্য এক কথায় মুখিয়ে রয়েছে লাখ লাখ পরীক্ষার্থী থেকে শুরু করে তাঁদের অভিভাবকরা। এদিকে এই নিয়ে কোনো আশার খবরও শোনাতে পারেনি মধ্যশিক্ষা পর্ষদ থেকে শুরু করে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। তবে এবার মাধ্যমিক পরীক্ষার ফলাফল নিয়ে শোনা যাচ্ছে বড় খবর।

কবে ফলাফল বেরোবে তার এক সম্ভাব্য সময় জানা গেল। এপ্রিল নয়, সবকিছু ঠিকঠাক থাকলে আগামী মে মাসের মধ্যে মাধ্যমিকের রেজাল্ট প্রকাশিত হতে পারে। কানাঘুষো এমনটাই শোনা যাচ্ছে। মে মাসের দ্বিতীয় সপ্তাহ নাগাদ করে ২০২৪ সালের মাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘোষণা করা হতে পারে। যদিও এই বিষয়ে মধ্যশিক্ষা পর্ষদের তরফে পাকাপাকিভাবে এখনও অবধি কিছু জানানো হয়নি। যেহেতু সামনেই লোকসভা ভোট রয়েছে যে কারণে মাধ্যমিক থেকে শুরু করে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল বের হতে সময় লাগছে বলে মনে করছে বিশিষ্ট মহল।

আরও পড়ুনঃ মাধ্যমিকের আগে এই দিন বেরোতে পারে উচ্চমাধ্যমিকে রেজাল্ট! চলে এল নয়া আপডেট

উল্লেখ্য, ২০২৪ সালের ২ থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত রাজ্য জুড়ে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। যাইহোক শিক্ষা বোর্ড wbresults.nic.in অফিসিয়াল ওয়েবসাইটে ফলাফল ঘোষণা করবে যেখানে শিক্ষার্থীরা তাদের স্কোর দেখতে তাদের রোল নম্বর এবং জন্ম তারিখ ব্যবহার করতে হবে। অর্থাৎ পরীক্ষার্থীরা ফলাফল জানতে পারবে wbresults.nic.in -এই ওয়েবসাইটের মাধ্যমে। গত বছর বোর্ড ফেব্রুয়ারি-মার্চে মাধ্যমিক পরীক্ষা নিয়েছিল এবং মে মাসে ফলাফল ঘোষণা করেছিল। এদিকে আনুষ্ঠানিকভাবে যেদিন ফলপ্রকাশ হবে, সেদিনই পড়ুয়াদের মার্কশিট এবং সার্টিফিকেট দেওয়া হতে পারে বলে

সঙ্গে থাকুন ➥
X