৪০ কিমি বেগে ঝড়, ৭ জেলায় বৃষ্টি! চরম খারাপ খবর এল দক্ষিণবঙ্গের আবহাওয়া নিয়ে

Published on:

weather

সুখের দিন শেষ, দুঃখের দিন শুরু দক্ষিণবঙ্গের মানুষের। কারণ আজ শুক্রবার থেকেই দক্ষিণবঙ্গের বহু জেলায় বৃষ্টি কমবে বলে সাফ সাফ জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর। যদিও আজ বাংলার মোট ৭ জেলায় ঝেঁপে বর্ষণের পূর্বাভাস দিল হাওয়া অফিস। সেইসঙ্গে আগামী কয়েকদিনও বৃষ্টি হবে বলে জানিয়ে দেওয়া হল।

দক্ষিণবঙ্গে বৃষ্টি

তবে আপনি যদি ভেবে থাকেন দক্ষিণবঙ্গে আগামী কয়েকদিন বৃষ্টি হবে, তাপমাত্রা কমবে তাহলে সেগুড়ে বালি। শুক্রবার থেকে উত্তরবঙ্গে দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করবে। ইতিমধ্যে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। বজ্রবিদ্যুৎ সহ আজ শুক্রবার বৃষ্টি হবে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, দক্ষিণ দিনাজপুর এবং মালদায়। যদিও একেবারে শুকনো থাকবে না দক্ষিণবঙ্গও। আলিপুর মৌসম ভবন জানিয়েছে, আজ দক্ষিণবঙ্গের মাত্র দুটি জেলায় বৃষ্টি হবে। আর এই দুই জেলা হল মুর্শিদাবাদ এবং বীরভূম।

বাকি কোনও জেলা অর্থাৎ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এবং নদিয়ায় আজ কয়েকদিন কোনওরকম বৃষ্টি হবে না। এরপর আগামীকাল অর্থাৎ চৈত্র সংক্রান্তি এবং নববর্ষের দিন দক্ষিণবঙ্গের মোট ৩ জেলায় বজ্রবিদ্যুৎ সহ বর্ষণের সম্ভাবনা তৈরি হয়েছে। এউ জেলাগুলি হল চৈত্র সংক্রান্তিতে পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমান। আগামী দুদিন এই ৩ জেলায় বৃষ্টি হবে বলে খবর।

উত্তরবঙ্গের আবহাওয়া

আপনিও কি এই সপ্তাহের মধ্যে উত্তরবঙ্গে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন? তাহলে সেখানে যাওয়ার আগে জেনে নিন আবহাওয়ার হাল হকিকত। আগামীকাল শনিবার উত্তরবঙ্গের তিনটি জেলা যেমন দার্জিলিং, জলপাইগুড়ি এবং কালিম্পং-এ বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টিতে ভিজবে। সেইসঙ্গে দোসর হবে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝড়। এরপর নতুন বছরের অর্থাৎ পয়লা বৈশাখের দিন রবিবার শুধুমাত্র দার্জিলিং এবং কালিম্পং জেলাতে বৃষ্টি হবে বুলেটিন জারি করে জানিয়ে দিল হাওয়া অফিস।

WhatsApp Community Join Now

এই বৃষ্টির তাণ্ডবলীলা অব্যাহত থাকবে নতুন সপ্তাহেও। সোমবার এবং মঙ্গলবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বৃষ্টি হবে। সেইসঙ্গে ঝোড়ো হাওয়া বইবে। এদিকে দক্ষিণবঙ্গের পারদ আগামী কয়েকদিনের মধ্যে তিন থেকে পাঁচ ডিগ্রি বাড়বে।

সঙ্গে থাকুন ➥
X