অ্যাকাউন্টে ঢুকবে ১ লাখ ২০ হাজার! বড় ধামাকা পশ্চিমবঙ্গ সরকারের, হয়ে গেল ঘোষণা

Published on:

mamata-nabanna

লোকসভা ভোটের আর মাত্র কিছুদিন বাকি থাকতে বড় ঘোষণা করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আসন্ন লোকসভা ভোটকে কেন্দ্র করে বাংলা সহ গোটা দেশজুড়ে সাজো সাজো রব উঠেছে যেন। জোরকদমে ভোটের প্রচার চালাচ্ছেন প্রার্থী থেকে শুরু করে রাজনৈতিক দলের নেতা মন্ত্রীরা। এহেন আবহে এবার বড় চমক দিল পশ্চিমবঙ্গ সরকার।

বড় ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

রাজ্য সরকার তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এমন এক ঘোষণা করেছেন যার দরুন কয়েক হাজার মানুষ উপকৃত হবেন বলে অনুমান করা হচ্ছে। এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে মমতা কী এমন ঘোষণা করেছেন? তাহলে বিস্তারিত জানতে চোখ রাখুন এই প্রতিবেদনটির ওপর। কয়েকদিন আগেই আচমকা আসা টর্নেডোর কারণে তছনছ হয়ে যায় জলপাইগুড়ির বহু গ্রাম। ঝড়ের দাপটে মৃত্যু অবধি হয় মানুষের। এদিকে এই ঝড়ের দাপটে বাড়ি, ঘর, পশু খুইয়ে সর্বশান্ত বহু গ্রামের বাসিন্দারা। তবে আর চিন্তা নেই, সকলের জন্য এক চমকপ্রদ ঘোষণা করেছেন বাংলার মুখ্যমন্ত্রী।

জলপাইগুড়ির টর্নেডো

গত ৩১ মার্চ মিনি টর্নেডোর দাপটে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে জলপাইগুড়ির ময়নাগুড়ির বার্নিশ অঞ্চল। জানা যায়, এই টর্নেডোর দাপটে প্রায় ৬০০ থেকে ৭০০ বাড়ির চরম ক্ষতি হয়ে যায়। এদিকে ভোটের প্রচারে এখন উত্তরবঙ্গেই রয়েছেন মমতা। মুখ্যমন্ত্রী আলিপুরদুয়ার থেকে ঘোষণা করলেন, তিন ধাপে জলপাইগুড়িতে ঝড়ে ক্ষতিগ্রস্তরা মোট ১ লক্ষ ২০ হাজার টাকা করে পাবেন৷ হ্যাঁ ঠিকই শুনেছেন।

১ লাখ ২০ হাজার টাকা পাবেন ক্ষতিগ্রস্তরা

মমতা জানান, তিনি বলেন, “আদর্শ আচরণবিধি বহাল থাকায় যে বাড়িগুলি ভেঙে পড়েছে সেগুলি পুনর্নির্মাণের অনুমতি চেয়ে ২ এপ্রিল আমরা নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছিলাম। নির্বাচন কমিশন বলে যে যাদের বাড়ি আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের ৫০০০ টাকা এবং বেশি ক্ষতিগ্রস্থদের ২০,০০০ টাকা দেওয়া হবে। ২০ হাজার টাকা দিয়ে মানুষ কী করবে, কয়েকটা টিন কিনবে শুধু?’

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ হেলমেট না পরায় চালান ১ লাখ টাকা! কারণ জেনে ‘থ’ বাইক আরোহী

মমতা জানান যে ইতিমধ্যে জেলা প্রশাসন ক্ষতিগ্রস্থদের ব্যাংক অ্যাকাউন্টে ২০০০০ টাকা জমা দিয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে জেলা প্রশাসন আরও ৪০ হাজার টাকা জমা দেবে। তখন কিস্তি হবে ৬০,০০০ টাকা পশ্চিমবঙ্গ সরকারের বাংলার বাড়ি প্রকল্পের জন্য দুই কিস্তিতে এই ১২ লক্ষ টাকা। ক্ষতিগ্রস্ত বাড়িগুলির জন্য ধাপে ধাপে ১ লক্ষ ২০ হাজার টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেন মমতা।

সঙ্গে থাকুন ➥
X