কাঁপবে মাঠ, ফিট ৪ মহাতারকা! T20 বিশ্বকাপের আগে সুংবাদ টিম ইন্ডিয়ায়

Published on:

team-india

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শেষ হলেই শুরু হবে টি২০ ওয়ার্ল্ড কাপ। তার আগে ভারতীয় ক্রিকেট সমর্থকদের জন্য এসেছে সুখবর। চোট কাটিয়ে মাঠে ফিরে এসেছেন টিম ইন্ডিয়ার দুই ক্রিকেটার।

আসন্ন টি২০ বিশ্বকাপের কারণে এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আরও বেশি গুরুত্বপূর্ণ। IPL-র এবার কোন খেলোয়ার কেমন খেলছেন সেদিকে ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তারা নজর রেখেছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তৈরি করতে হবে স্কোয়াড। টিম ইন্ডিয়ায় কোন কোন ক্রিকেটার সুযোগ পাবেন সেটা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। আইপিএল শুরু হওয়ার আগে ছোট হাত জড়িত সমস্যায় একাধিকবার ভুগেছে ভারতীয় দল। এমনকি ২০২৩ ওডিআই বিশ্বকাপের সময়ও চোট আঘাত সমস্যা ভারতীয় দলের জন্য হয়ে উঠেছিল মাথা ব্যাথার কারণ।

চোট কাটিয়ে উঠছে টিম ইন্ডিয়া

তবে এই সমস্যা এখন অনেকটাই মিটেছে। ভারতের হয়ে খেলার বেশিরভাগ ক্রিকেটার এখন চোটের বাইরে। সম্প্রতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ম্যাচে ফিট হয়ে ফিরেছেন ভারতের ২ তারকা ক্রিকেটার। দিল্লি ক্যাপিটালসের হয়ে মাঠে ফিরেছেন কুলদীপ যাদব ও মুকেশ কুমার। আইপিএল এর প্রথম দুই ম্যাচে কুলদীপ যাদব খেলেছিলেন। তারপর চোটের কারণে ছিটকে গিয়েছিলেন মাঠের বাইরে।

দলে ফিরেছেন মুকেশ কুমার

লখনউ সুপার জায়ান্টের বিরুদ্ধে ম্যাচে ফিরেছেন তিনি। নিয়েছেন তিন উইকেট । তাঁর প্রত্যাবর্তন ভারতীয় টিমের জন্য সুখবর। সীমিত ঘরের ক্রিকেটে কোন দিক নিজেকে প্রতিষ্ঠা করেছেন। টিম ইন্ডিয়ার হয়ে ৩৫টি টি-টোয়েন্টি ম্যাচে ৫৯টি উইকেট নিয়েছেন তিনি। ১৪টি টি-টোয়েন্টি ম্যাচে ১২ উইকেট নিয়েছেন মুকেশ কুমার। লখনউ ম্যাচে পেয়েছেন একটি উইকেট।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ কপাল পুড়বে স্টার্কের, লখনউয়ের বিরুদ্ধে KKR-এ এই বিদেশী! নয়া ভাবনা গম্ভীরের

মুকেশ ঘরোয়া ক্রিকেটে ভালো খেলেছিলেন। তারপরেই সুযোগ পেয়ে গিয়েছিলেন জাতীয় দলে। বিশ্বকাপের আগে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে আরও বেশি করে উইকেট নিতে চাইবেন তিনি। সেই সঙ্গে রান আটকানোর ব্যাপারে করতে হবে আরও একটু চেষ্টা। তবে শুধু এই দুজনই নয়, চোট সারিয়ে মাঠে ফিরেছেন আরও দুই তারকা। তাঁরা হলেন দিল্লি ক্যাপিটালের ঋষভ পন্থ ও মুম্বই ইন্ডিয়ান্সের সূর্যকুমার যাদব। এখন শুধু টিম ইন্ডিয়ার জোরে বোলার মহম্মদ শামির চোট সারার অপেক্ষা। তাহলেই টিম ইন্ডিয়ার শক্তি যে বিপুল বৃদ্ধি পাবে, তা আর বলার অপেক্ষা রাখে না।

সঙ্গে থাকুন ➥
X