যাত্রী স্বস্তিতে বিশেষ বন্দোবস্ত, হাওড়া মেট্রো স্টেশনের এই সুবিধার কথা জানেন না অনেকেই

Published on:

kolkata-metro

কলকাতা মেট্রো নিয়ে সাধারণ মানুষের মধ্যে উত্তেজনার শেষ নেই। এখন তো আবার আগুনে ঘি পড়ার মতো কাজ করেছে দেশের সর্বপ্রথম আন্ডারওয়াটার মেট্রো পরিষেবা। চলতি বছরের মার্চ মাসেই গঙ্গার নীচে দিয়ে মেট্রো পরিষেবা শুরু হয়েছে। প্রাথমিকভাবে হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড রুটে এই মেট্রো চালানো হচ্ছে।

কলকাতা মেট্রোয় বাড়ছে যাত্রী সংখ্যা

এদিকে যত সময় এগোচ্ছে ততই এই বিশেষ রুটে যাত্রী সংখ্যা হু হু করে বাড়তে শুরু করেছে। যেদিন প্রথম এই মেট্রো পরিষেবা শুরু হয় সেদিনই এক ধাক্কায় ৭০,০০০ যাত্রীর সাক্ষী ছিল কলকাতা মেট্রো। বর্তমানে এখন এই মেট্রো রুটে যাত্রী সংখ্যা ৩,১৪,৪৫৯ জন। যাইহোক, এবার হাওড়া মেট্রো স্টেশন নিয়ে বড় তথ্য আপনাদের সামনে তুলে ধরা হল। হাওড়া থেকে এসপ্ল্যানেড অবধি যে মেট্রো পরিষেবা শুরু হয়েছে সেখানে প্রত্যেকদিন কয়েক লাখ মানুষ যাতায়াত করছেন।

হাওড়া স্টেশনে ট্রেন থেকে নেমে এখন মেট্রোতে উঠতে পারবেন অনায়াসেই। এর জন্য রেল স্টেশনেই ব্যবস্থা করে দেওয়া হয়েছে। এর জন্য ছোটাছুটি করতে হবে না ময়তেও। হাওড়া স্টেশনের ডিআরএম অফিসের ঠিক পিছন দিকে মেট্রো রেল স্টেশনটি তৈরি করা হয়েছে। শুধুমাত্র তাই নয়, যদি কেউ বুঝতে না পারেন কীভাবে এবং ঠিক কোন রাস্তা দিয়ে হাওড়া মেট্রোতে যাবেন সেক্ষেত্রে ব্লু বোর্ড বসানো হয়েছে হাওড়া রেল স্টেশনে।

আরও পড়ুনঃ ১৭০ টি লাক্সারি কার এখন পুরনো, এবার আম্বানির ঘরে এল ১২ কোটির এই বিশেষ গাড়ি

এখন প্রশ্ন উঠছে যে যারা এমনি বাইরে রাস্তা থেকে আসছেন তাঁরা কীভাবে মেট্রো স্টেশনে পৌঁছাবেন? সেটারও উপায় বাতলে দেওয়া যাবে। স্টেশনের বাইরের যাত্রীরাও হাওড়া ট্যাক্সি স্ট্যান্ডের পাশ দিয়ে হাওড়া ব্রিজ ও ফেরিঘাট টপকেখুব সহজেই নতুন মেট্রো স্টেশনটিতে পৌঁছে যেতে পারবেন। তবে শুধুমাত্র এটাই নয়, গরমে তেতে এসে আপনি মেট্রো স্টেশনে কিছুক্ষণ জিরিয়েও নিতে পারবেন। কারণ হাওড়া মেট্রো স্টেশনটি সম্পূর্ণ সেন্ট্রাল এসিতে সজ্জিত। এই স্টেশনে এলে আপনার মনে হবে যেন কাশ্মীরে ঢুকে গিয়েছেন। এছাড়া সাধারণ মানুষের সুবিধার জন্য একাধিক এক্সেলেটর, লিফট ও সাধারণ সিড়ির ব্যবস্থা রয়েছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X