‘রিঙ্কু T20 বিশ্বকাপে জায়গা পাবে না, যদি না কোহলি …’ বড় ভবিষ্যদ্বাণী কিংবদন্তির

Published on:

rinku-kohli

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৪ এর মধ্যে আলোচনা চলছে আসন্ন ক্রিকেট বিশ্বকাপ নিয়ে। এবারের IPL শেষ হলেই শুরু হবে টি ২০ বিশ্বকাপ। ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্র যৌথ ভাবে এবারের বিশ্বকাপ আয়োজন করছে। ভারতীয় দল বিশ্বকাপ জয়ের অন্যতম দাবিদার। ভারতীয় ক্রিকেট বোর্ড এখনও চূড়ান্ত করেনি দল।

তবে কাদের প্রথম একাদশে রাখা যেতে পারে সে ব্যাপারে ক্রিকেট প্রেমীদের মধ্যে আলোচনা শুরু হয়েছে। ক্রিকেট বিশেষজ্ঞরাও নিজেদের মতো করে দল সাজাচ্ছেন। এক ক্রিকেট বিশেষজ্ঞ রিঙ্কু সিংয়ের খেলার ব্যাপারে চিন্তা প্রকাশ করেছেন। সাইমন ডুল ‘ক্রিকবাজ’কে দেওয়া এক সাক্ষাৎকারে টি ২০ বিশ্বকাপের জন্য সাজিয়ে দিয়েছেন টিম ইন্ডিয়ার প্রথম একাদশ।

‘বিরাট কোহলির ওপেন করা উচিৎ’

সাইমন বলেছেন, ‘বিরাট কোহলিকে দিয়ে ওপেন করানো উচিৎ বলে আমার মনে হয়। বিরাটের সঙ্গে কে ওপেন করবেন বলা মুশকিল। রোহিত শর্মা কিংবা জয়সওয়াল হতে পারেন। তবে আমি জোর দিয়ে বলতে পারি বিরাট কোহলি আধুনিক ক্রিকেটের সেরা ওপেনার।’

তাঁর মতে, ‘বিরাট ওপেন করতে এলে রিঙ্কু সিংয়ের জন্য সুবিধা হবে। ব্যাট করতে পারবে অনেকটা জায়গা জুড়ে।’ বিরাট ওপেন করলে ভারতের ব্যাটিং লাইন আপ কেমন হবে? ‘সবাই একমত হবেন কি না জানি না। তিন নম্বরে সঞ্জু স্যামসন আমার প্রথম পছন্দ। তারপর ৪ নম্বরে থাকবেন সুর্যকুমার যাদব, পাঁচ ও ছয় নম্বরে থাকবেন যথাক্রমে শিবম দুবে ও রিঙ্কু সিং।’

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ কাঁপবে মাঠ, ফিট ৪ মহাতারকা! T20 বিশ্বকাপের আগে সুংবাদ টিম ইন্ডিয়ায়

বিরাট কোহলি এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ভালো ফর্মে রয়েছেন। রয়্যাল চ্যালেঞ্জর্স বেঙ্গালুরুর হয়ে নিয়মিত ওপেন করতে নেমে রান পাচ্ছেন। রয়েছেন সবথেকে বেশি রান করা ব্যাটারদের দৌড়ে। অন্য দিকে রিঙ্কু সিং এবার ব্যাট করার খুব একটা সুযোগ পাচ্ছেন না।

সঙ্গে থাকুন ➥
X