শীঘ্রই ছোঁবে লাখের ঘর! অতীতের সমস্ত রেকর্ড ভাঙল সোনা, রুপোর দাম! আজকে কত?

Published on:

gold

আজ নতুন বছর। আর এই উৎসবকে ঘিরে বাঙালিদের মধ্যে এক আলাদাই ভালো লাগা কাজ করছে। সকলেই টুকটাক কেনাকাটায় ব্যস্ত। কেউ কিনছেন জামা কাপড়, কেউ কিনছেন ঘর গোছানোর জিনিস তো আবার কেউ কিনছেন সোনা-রূপো।

আপনারও কি আজ সোনা-রুপো কেনার পরিকল্পনা রয়েছে? তাহলে আগে থেকেই সাবধান হয়ে যান। বিশেষ করে আপনিও যদি মধ্যবিত্ত ঘরের মানুষ হয়ে থাকেন তাহলে সোনার দোকানে যাওয়ার আগে দশবার ভেবে নিন। কারণ এখন দিনে দিনে মহার্ঘ্য হয়ে যাচ্ছে সোনা ও রুপো। বিগত এক সপ্তাহে এক ধাক্কায় সাধারণ মধ্যবিত্তের হাতের নাগালের বাইরে বলে গেছে সোনা ও রুপো। আজ রবিবার কত টাকায় বিক্রি হচ্ছে জানেন? তাহলে বিস্তারিত জানতে ঝটপট পরে ফেলুন আজকের এই প্রতিবেদনটি।

সোনার দর

ভারতীয় বুলিয়ন মার্কেটে, সোনা এবং রুপোর দাম এই সপ্তাহে ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। যদিও শুক্রবারের তুলনায় শনিবার সোনা, রুপো দুইয়েরই দাম সামান্য হলেও কমেছে। শুক্রবার যেখানে ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছিল ৬৭২০০ টাকা, সেখানে শনিবার ২২ ক্যারেট সোনা বিকোচ্ছে ৬৬৫০০ টাকায়।

রুপোর দর

এবার আসা যাক ২৪ ক্যারেটের কথায়। শুক্রবার যেখানে ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৭৩৩১০ টাকা। সেখানে শনিবার সমপরিমাণ সোনার বিকোচ্ছে ৭২৫৫০ টাকায়। এবার আসা যাক রুপোর কথায়। গতকাল শুক্রবার  ১ কেজি রুপোর দাম ছিল ৮৬৫০০ টাকা। তবে আজশনিবার ১ কেজি রুপোর মূল্য ৮৫৫০০ টাকা।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ ঝুলিতে শয়ে শয়ে ডিগ্রি, মাসে কত বেতন পান হাইকোর্টের প্রধান বিচারপতি? শুনে ঢোক গিলবেন

আপনি কিন্তু এখন ঘরে বসেই সোনা ও রুপোর দাম জানতে পারবেন। এর জন্য আপনাকে শুধু একটি বিশেষ নাম্বারে একটি মিসড কল দিতে হবে। সেই নম্বরটি হল 8955664433 এবং আপনার ফোনে একটি মেসেজ আসবে, যেখানে আপনি সর্বশেষ রেট চেক করতে পারবেন।

সঙ্গে থাকুন ➥
X