মে মাসে বাড়তি চাপ পকেটে, গ্যাস বুকিংয়ে দিতে হবে এত টাকা বেশি! কপাল পুড়ল গ্রাহকদের

Published on:

Liquefied petroleum gas, Gas Cylinder, Central Government, 

রান্নার গ্যাস নিয়ে এখন স্বস্তিতে রয়েছেন দেশের সাধারণ মানুষ। কারণ লোকসভা ভোটের মুখে বেশ অনেকটাই দেশের সাধারণ মানুষের হেঁশেলে থাকা রান্নার গ্যাসের দাম কমিয়েছে সরকার। এদিকে ভোটের আবহে সরকারের এহেন সিদ্ধান্তে বেজায় খুশি সাধারণ দেশবাসী।

বর্তমান সময়ে এখন দেশের প্রতিটা গৃহস্থে এই রান্নার LPG গ্যাস অপরিহার্য হয়ে উঠেছে। সকলের ঘরেই রয়েছে গ্যাস সিলিন্ডার। আপনার বাড়িতেও কি রান্নার গ্যাস আছে? তাহলে আপনার জন্য রইল একটি জরুরি খবর। আসলে এই রান্নার গ্যাস নিয়ে নতুন করে বড় সিদ্ধান্ত নিতে পারে সরকার বলে কানাঘুষো শোনা যাচ্ছে। কিন্তু এই সিদ্ধান্ত সকলের হিতের জন্য নাও হতে পারে। আগামী মে মাস থেকে গ্যাস বুকিংয়ের নিয়মের ক্ষেত্রে বিরাট বদল আসতে চলেছে বলে খবর।

মে মাস থেকে বাড়ছে গ্যাস বুকিংয়ের খরচ

শোনা যাচ্ছে, আগামী মাস থেকেই রান্নার গ্যাস সিলিন্ডার বুকিংয়ের খরচ অনেকটাই বেড়ে যাবে। স্বাভাবিকভাবেই চাপ পড়বে সাধারণ মানুষের পকেটে। তবে একটা কথা এখানে বলে রাখা জরুরি, সবার জন্য কিন্তু আবার এই নতুন রেট প্রযোজ্য হবে না। গুটি কয়েক কিছু মানুষের জন্য এই রান্নার গ্যাস বুকিংয়ের খরচ বাড়বে। আপনিও যদি অনলাইনের মাধ্যমে গ্যাস করে থাকেন তাহলে আপনার জন্য রয়েছে এক বিশেষ খবর।

আরও পড়ুনঃ তিন কালপ্রিট, যাদের জন্য ম্যাচ হারল KKR! শেষের নামটি অবিশ্বাস্য

আসলে দেশের জনপ্রিয় বেসরকারি ব্যাঙ্ক IDFC ফার্স্ট ব্যাঙ্ক ক্রেডিট কার্ড ব্যবহারীদের উপর এই চার্জ লাগু করছে। সেইসঙ্গে ইয়েস ব্যাঙ্কের ক্রেডিট কার্ডধারীদের জন্যও নয়া রেট লাগু হবে বলে খবর। উটিলিটি বিল পরিশোধের ক্ষেত্রে সারচার্জ দিতে হবে আগামী মে মাস থেকে। এক্ষেত্রে জানিয়ে রাখা ভালো, সরকারের নতুন নিয়ম অনুযায়ী যে সকল ইয়েস ব্যাঙ্ক ক্রেডিট কার্ড গ্রাহকদের একটি বিল সাইকেলে রান্নার গ্যাস বুকিং থেকে শুরু করে ইউটিলিটি বিল যদি ১৫ হাজার টাকা পার করে যায় তাহলে ওই গ্রাহককে সারচার্জ হিসাবে ১ শতাংশ এবং তার ওপর GST গুনতে হবে। এদিকে এক্ষেত্রে আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহারকারীদের ইউটিলিটি বিল ২০ হাজার টাকা পার করলে ১ শতাংশ সারচার্জ এবং জিএসটি দিতে হবে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X