টেসলার সঙ্গে বড় চুক্তি, এবার বিশ্ব কাঁপাবে টাটা! হাত মেলাচ্ছেন ইলন মাস্ক

Published on:

musk-tata

ভারতে আসতে চলেছেন টেসলার মালিক তথা বিশ্বের ধনীতম ব্যক্তি ইলন মাস্ক। বেশ কিছু সময় ধরে এমনই জল্পনা তুঙ্গে রয়েছে। যদিও কবে তিনি ভারতে আসেন সে বিষয়ে বিস্তারিত কিছু জানা সম্ভব হয়নি। যদিও এরই মাঝে একটি বড় রকমের চুক্তি করে ফেললেন ইলন মাস্ক। হ্যাঁ ঠিকই শুনেছেন। ভারতের একটি বড় কোম্পানির সঙ্গে চুক্তি করে ফেললেন টেসলার মালিক।

আর ভারতের সেই কোম্পানি হল টাটা গ্রুপ। শোনা যাচ্ছে, মাস্ক আগামী ২২ এপ্রিল ভারত সফরে আসতে চলেছেন ভারতে একটি বড় রকমের বিনিয়োগ করার পরিকল্পনা করছেন তিনি। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও তার একটি বৈঠক হওয়ার কথা রয়েছে। এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে টাটা এবং টেসলার মালিকের মধ্যে কি নিয়ে চুক্তি হয়েছে? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির ওপরে।

টেসলা ভারতের গাড়ির বাজারে জাঁকিয়ে বসার জন্য ইতিমধ্যে তোড়জোড় শুরু করে দিয়েছে বলে খবর। জানা যাচ্ছে, মার্কিন সংস্থা টেসলা তাদের গাড়িতে সেমিকন্ডাক্টর ইনস্টলের জন্য টাটা ইলেকট্রনিক্সের সঙ্গে চুক্তি করেছে। চুক্তিটি তাৎপর্যপূর্ণ, কারণ এটি টাটা ইলেকট্রনিক্সকে শীর্ষস্থানীয় বিশ্বব্যাপী ক্লায়েন্টদের কাছে বিশ্বস্ত সরবরাহকারী হিসাবে প্রতিষ্ঠিত করবে। কয়েক মাসের মধ্যে এই চুক্তি সম্পন্ন হবে বলে জানা গিয়েছে।

টাটার সঙ্গে টেসলার চুক্তি

এক রিপোর্ট অনুসারে, টাটা ইলেকট্রনিক্স এবং টেসলার মধ্যে চুক্তির পরিমাণ সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করা হয়নি। একই সঙ্গে এই চুক্তির বিষয়েও টেসলা কিংবা টাটা ইলেকট্রনিক্স কেউই মুখ খোলেনি। যদিও ইন্ডিয়ান ইলেকট্রনিক্স অ্যান্ড সেমিকন্ডাক্টর অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট অশোক চন্দক জানিয়েছেন, টেসলার এই সিদ্ধান্ত স্থানীয় ইলেকট্রনিক্স সরবরাহকারীদের জন্য একটি ইকোসিস্টেম তৈরি করবে।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ মাধ্যমিক পরীক্ষার রেজাল্টের আগে নম্বর দেওয়া নিয়ে বড় ঘোষণা! বিরাট নির্দেশ পর্ষদের

সম্প্রতি, টাটা ইলেকট্রনিক্স ৫০-৬০ শীর্ষ স্তরের বিশেষজ্ঞদের নিয়োগ করেছে। অন্যদিকে টেসলার পক্ষ থেকে বলা হচ্ছে, ভারতে ২ থেকে ৩ বিলিয়ন ডলার বিনিয়োগ করতে পারে সংস্থা। অদূর ভবিষ্যতে ভারতে আরো অনেক গাড়ি প্রস্তুতকারি কোম্পানি কয়েকশো মিলিয়ন বিনিয়োগ করবে বলে আশাবাদী বিশেষজ্ঞ মহল।

সঙ্গে থাকুন ➥
X