উত্তরবঙ্গে যাওয়ার সব টিকিটই হবে কনফার্ম, একজোড়া নয়া ট্রেনের ঘোষণা রেলের! রইল সময়সূচী

Published on:

howrah-njp

যে হারে গরম পরছে তাতে করে সকলেরই মাথা খারাপ হয়ে যাওয়ার জো হয়েছে। সকলেই চাইছেন একটু ঠান্ডা আবহাওয়ায় কয়েকটা দিন কাটিয়ে এলে কিই না ভালো হত। আপনিও কি এই গরমের হাত থেকে বাঁচতে কোনও পাহাড়ি এলাকায়, বিশেষ করে দার্জিলিং বা সিকিম যাওয়ার পরিকল্পনা করছেন? তাহলে আপনার জন্য রইল সোনায় সোহাগা খবর।

এখন যে হারে ভ্যাপসা গরম পড়ছে তাতে করে সকলকে হুমড়ি খেয়ে রীতিমতো উত্তরবঙ্গগামী ট্রেনের টিকিট কাটছেন। তবে অনেকেরই টিকিট আবার ওয়েটিং লিস্টে চলে গিয়েছে। ট্রেনের টিকিট অমিল। আবার যাদের একটু বাজেট বেশি তাঁরা বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের টিকিট কাটছেন। যদিও সেখানেও সিট ফুল হতে চলেছে। আপনিও উত্তরবঙ্গের পাহাড়ে গিয়ে কয়েকদিন একটু ঠান্ডা আবহাওয়ার মধ্যে দিয়ে কাটিয়ে আসতে চাইছেন? তাহলে আপনার জন্য সুখবর আনল রেল।

উত্তরবঙ্গের জন্য নয়া ট্রেন ঘোষণা রেলের

এখন একদিকে যখন উত্তরবঙ্গে পর্যটকদের ঢল নামছে, সেটার কথা মাথায় রেখে এবার এক নতুন ট্রেন চালানোর ঘোষণা করে সকলকে চমকে দিল পূর্ব রেল। হ্যাঁ ঠিকই শুনেছেন। জানা গিয়েছে, এবার পর্যটকদের চাহিদার কথা মাথায় রেলের নিউ জলপাইগুড়ি পর্যন্ত একজোড়া স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এই ট্রেনটি শিয়ালদহ নয়, হাওড়া স্টেশন থেকে ছাড়বে বলে খবর। যাত্রাপথে ট্রেনটি আজিমগঞ্জ, মালদা টাউন হয়ে নিউ জলপাইগুড়ি পৌঁছাবে।

এখন নিশ্চয়ই ভাবছেন কতদিন অবধি এই বিশেষ ট্রেনটি চালাবে পূর্ব রেল? তাহলে আপনাদের জানিয়ে রাখি, এই উত্তরবঙ্গগামী বিশেষ ট্রেনটি আগামী জুন মাসের শেষ অবধি চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একদিকে যখন উত্তরবঙ্গগামী ট্রেনের টিকিট অমিল সেখানে এই ট্রেনের টিকিট আপনিও নির্ঝঞ্ঝাটে কেটে ফেলতে পারেন। এখানে বলে রাখা জরুরি, ট্রেনটি কিন্তু প্রত্যেকদিন চলবে না। রেল জানাচ্ছে, ট্রেন নম্বর ০৩০২৭ NJP স্পেশাল ট্রেনটি এপ্রিল মাসের ১৭ ও ২৪ তারিখ, ১, ৮, ১৫, ২২ ও ২৯ মে এবং জুন মাসের ৫, ১২, ১৯ ও ২৬ তারিখ অবধি চলাচল করবে। হাওড়া থেকে রাত ১১:৫৫ মিনিটে নিউ জলপাইগুড়ির উদ্দেশ্যে রওনা দেবে এবং নিউ জলপাইগুড়ি পৌঁছাবে পর দিন সকাল ১০:৪৫ মিনিটে।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ হেরে অজুহাত! পরাজয়ের দুই কারণ জানালেন শ্রেয়স, কাকে দুষলেন KKR অধিনায়ক?

অন্যদিকে ট্রেন নম্বর ০৩০২৮ ট্রেনটি নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে হাওড়ার উদ্দেশ্যে যে দিনগুলিতে রওনা দেবে সেগুলি হল এপ্রিল মাসের ১৮ ও ২৫ তারিখ, মে মাসের ২, ৯, ১৬, ২৩ ও ৩০ তারিখ এবং এবং জুন মাসের ৬, ১৩, ২০ ও ২৭ তারিখ। এরপর ট্রেনটি নির্ধারিত দিনগুলিতে নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে দুপুর ১২:৪৫ মিনিটে রওনা দেবে এবং হাওড়া এসে পৌঁছাবে রাত ১২:১০ মিনিটে।

সঙ্গে থাকুন ➥
X