শর্ত সাপেক্ষ খেলবেন কোহলি! বিশ্বকাপে টিম ইন্ডিয়ায় এই ১০ জনের নাম চূড়ান্ত করল BCCI

Published on:

t20-wc

এখনো অবধি দল গঠন হয়নি, কিন্তু তারই মধ্যে জল্পনার শেষ নেই কারা বিশ্বকাপ খেলতে যাবেন। IPL শেষ হওয়ার বহু আগেই সেই নিয়ে স্কোয়াড ঘোষণা করবে BCCI। তবে এরইমধ্যে খবর আসছে যে, আপাতত ১০ ক্রিকেটারের বিশ্বকাপ খেলা একদম নিশ্চিৎ। বিষয়টি নিয়ে আলোচনায় বসেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা, দলের কোচ রাহুল দ্রাবিড় এবং প্রধান নির্বাচক অজিত আগরকর।

জানা যাচ্ছে এই আলোচনার সময় মোট ১০ ক্রিকেটারকে দলে নেওয়ার ব্যাপারে সবুজ সংকেত দেওয়া হয়। কিন্তু কারা দলে থাকছেন তাই নিয়ে শুরু হয়েছে নানান আলোচনা। তবে এই দলে থাকছেন হার্দিক পাণ্ডিয়া। তাকে নিয়ে নানান বিতর্ক শুরু হলেও আগামী বিশ্বকাপে তার খেলার সম্ভাবনা প্রবল। কারণ হার্দিকের মতো অলরাউন্ডার নেই এই মুহুর্তে। এছাড়া জানা যাচ্ছে বিরাট কোহলিকে নাকি শর্ত দেওয়া হয়েছে, চলুন সেই বিষয়েও জেনে নেওয়া যাক।

শর্ত সাপেক্ষে খেলবেন বিরাট কোহলি

জানা যাচ্ছে যে, বিরাট কোহলির ওপরে শর্ত চাপিয়ে দিয়েছন নির্বাচক মন্ডলী। তাকে এই শর্তে দলে রাখা হবে যে, তিনি ওপেনিংয়ে নামবেন রোহিত শর্মার সাথে। আসলে আইপিএলে বেঙ্গালুরুর হয়ে ওপেন করতে দেখা যাচ্ছে তাকে। তাই বিশ্বকাপে যে তার খুব অসুবিধে হবে তা নয়।

কে কে থাকছেন বিশ্বকাপের দলে?

T20 বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা, তাই তিনি থাকছেনই। এরপর রয়েছেন নম্বর ওয়ান T20 খেলোয়াড় সূর্যকুমার যাদব, দলের পেস ব্যাটারি সামলানোর দায়িত্ব দেওয়া হয়েছে জসপ্রীত বুমরাহকে। এছাড়া রয়েছেন রবীন্দ্র জাদেজা, উইকেট কিপার হিসেবে ঋষভ পন্থ। বুমরাহর সাথে পেস অ্যাটাকে দেখা যাবে অর্শদীপ সিং এবং মহম্মদ সিরাজকে। স্পিনার হিসেবে টিকিট কনফার্ম করেছেন কুলদীপ যাদব।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ গুরুতর চোট, IPL থেকে বাদ রিঙ্কু সিং? আশঙ্কার কথা শোনালেন KKR তারকা

তবে এদের মধ্যে অর্শদীপ বা সিরাজের মধ্যে একজন খেলবেন। অতিরিক্ত স্পিনার হিসেবে লড়াইতে রয়েছেন যুজবেন্দ্র চহাল, অক্ষর প্যাটেল এবং রবি বিষ্ণোই। তবে এই খেলোয়াড়দের দলে নেওয়ার ব্যপারে জানা যাবে মাঠে নামার পর। অর্থাৎ মার্কিন যুক্তরাষ্ট্র ও ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের পিচ দেখে তারপরই পুরো দল নির্বাচন করা হবে। উল্লেখ্য যে, পন্থ ছাড়াও দ্বিতীয় উইকেট কিপার হিসেবে জোরদার লড়াই হবে ঈশান কিষান, লোকেশ রাহুল, সঞ্জু স্যামসন এবং জিতেশ শর্মার মধ্যে।

সঙ্গে থাকুন ➥
X