সোমবার থেকেই গরমের ছুটি, কতদিন বন্ধ স্কুল-কলেজ? ঘোষণা শিক্ষা দফতরের

Published on:

summer-vacation

জল্পনাতেই শিলমোহর পড়ল। রাজ্যের সরকারি স্কুলগুলিতে গরমের ছুটির ঘোষণা হয়ে গেল। আগামী ২২ এপ্রিল থেকে স্কুলগুলিতে গরমের ছুটি পরছে। এই মর্মে এবার অবশেষে বিজ্ঞপ্তি জারি করল স্কুল শিক্ষা দফতর।

জানা গিয়েছে, আগামী সোমবার থেকেই অনির্দিষ্টকালের জন্য রাজ্যের স্কুলগুলোতে গরমের ছুটি পড়ে গেল। ইতিমধ্যে দক্ষিণবঙ্গের সিংহভাগ জেলার পারদ ৪০-৪১ ডিগ্রি ছাড়িয়ে গিয়েছে। মূলত তীব্র তাপদাহে পুড়ছে সর্বত্র। এদিকে এই প্রচণ্ড গরমে যাতে স্কুল পড়ুয়াদের কোনো সমস্যা না হয় সেদিকে খেয়াল রেখে রাজ্যের স্কুলগুলিতে ছুটির ঘোষণা করে দেওয়া হল। এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন কবে খুলবে স্কুল? তাহলে চোখ রাখুন আর্টিকেলটির ওপর।

সব স্কুলের নয় গরমের ছুটি

এখানে একটি বিষয় বলে রাখা জরুরি, সব স্কুলে কিন্তু আবার এই ছুটি বর্তাবে না। যেমন উত্তরবঙ্গের কালিম্পং, কার্শিয়াং ও দার্জিলিংয়ের স্কুলগুলো খোলাই থাকবে বলে সাফ সাফ জানিয়ে দেওয়া হয়েছে বিজ্ঞপ্তিতে। যে হারে গরম পড়ছে এই নিয়ে স্কুল পড়ুয়াদের কথা ভাবনাচিন্তা করে দফায় দফায় বৈঠক হয় নবান্নে। আগামী কয়েকদিন তীব্র গরম চলবে। তাই মুখ্যমন্ত্রী গরমের ছুটি এগিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানানো হয়।

আরও পড়ুনঃ ১১ বছরের নিয়মকে বিদায়, উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বিরাট বদল আনল সংসদ

উল্লেখ্য, এর আগে স্কুলে গরমের ছুটি আগে ৬ মে থেকে শুরু হওয়ার কথা ছিল। তবে এবার এই সময় আরও এগিয়ে আনা হল। এবার ২২ এপ্রিল থেকে স্কুলগুলিতে গরমের ছুটি পড়ছে। জানা যাচ্ছে যে, ৩রা জুন থেকে স্কুল খুলতে পারে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X