অপেক্ষার অবসান এই দিন বেরোবে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট, চলে এল পাকা খবর

Published on:

hs-students

দেশজুড়ে লোকসভা ভোটের আবহেও সকলের এখন একটাই প্রশ্ন, কবে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিকের ফলাফল বেরোবে? এই নিয়ে বারবার প্রশ্ন তুলছেন পরীক্ষার্থী থেকে শুরু করে তাঁদের অভিভাবকরা। এপ্রিল না মে, কবে বেরোবে ফলাফল? এবার অবশেষে জানা গেল দিনক্ষণ। বলা ভালো, কিছুটা আভাস পাওয়া গেল।

কানাঘুষো শোনা যাচ্ছে, মাধ্যমিকের আগেভাগেই হয়তো উচ্চ মাধ্যমিকের ফলাফল বেরিয়ে যাবে। সেক্ষেত্রে মাধ্যমিক রেজাল্ট কবে বেরোবে সেই নিয়ে এখন দড়ি টানাটানি চলছে। অন্যদিকে জানা যাচ্ছে, উচ্চ মাধ্যমিকের রেজাল্ট বেরোনো এখন শুধু সময়ের অপেক্ষা। উল্লেখ্য, চলতি বছর থেকে উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন আসতে চলেছে। ২০২৪-২৫ শিক্ষাবর্ষ থেকেই শুরু হতে চলেছে সেমিস্টার পদ্ধতি। ইতিমধ্যে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, আগামী মে থেকে সেমেস্টারের ক্লাস শুরু হবে।

কবে বেরোবে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট?

তবে প্রশ্ন থেকেই যাচ্ছে, কবে বেরোবে পরীক্ষার ফলাফল? জানা যাচ্ছে, রেজাল্ট নিয়ে সংসদের তরফে যাবতীয় প্রস্তুতি শেষ। এবার শুধুমাত্র সংসদ চূড়ান্ত সিদ্ধান্তের জন্য সরকারের দিকে চাতক পাখির মতো তাকিয়ে রয়েছে। আর ফলাফল পেশ করতে পারেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। মাধ্যমিক, উচ্চ মাধ্যমিকের ফলাফল কবে বেরোবে সেই নিয়ে দোটানার শেষ নেই। কখনও শোনা যাচ্ছে এপ্রিলেই বেরোবে ফলাফল তো আবার মে মাসেও বেরোতে পারে ফলাফল। একাধিক মহলের দাবি, সবকিছু ঠিকঠাক থাকলে মে মাসের প্রথম সপ্তাহের মধ্যেই মাধ্যমিকের রেজাল্ট ঘোষণা করা হবে।

আরও পড়ুনঃ গরমের ছুটিতেও যেতে হবে স্কুলে! সরকারের নির্দেশে মাথায় হাত শিক্ষকদের

কারণ আজ শুক্রবারই উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে যে মে থেকে একাদশ শ্রেণির শিক্ষাবর্ষ শুরু হবে। অনেকেই বলছেন যে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট আগে বেরোবে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X