বড় ঝটকা, আচমকাই উর্ধমুখী জ্বালানির দাম! কততে বিকোচ্ছে পেট্রোল, ডিজেল?

Published on:

petrol-diesel

ভোটের মরসুমে এখন সকলের নজর আটকে রয়েছে পেট্রোল, ডিজেল এবং সোনা-রুপোর দামের ওপর। প্রত্যেকদিনই এই দুই জিনিস নিয়ে প্রকাশ্যে আসছে দাম। এমনিতে তো গরমে দরদর করে ঘামছেনই মানুষ, এই দুই জিনিসের দাম দেখেও মানুষের কালঘাম ছুটে যাচ্ছে রীতিমতো। এদিকে আজ শুক্রবার দেশে প্রথম দফার লোকসভা ভোট শুরু হয়। সকলের মুখে একটাই প্রশ্ন, আজ কি তবে জ্বালানি তেলের দাম কমল নাকি বাড়ল? বিশদে জানতে চোখ রাখুন এই প্রতিবেদনটির ওপর।

বিশেষ করে আপনিও যদি রাস্তায় দু’চাকা বা চার চাকা নিয়ে বেরনোর পরিকল্পনা করে থাকেন তাহলে আজ জেনে নিন কত টাকায় ঠেকল জ্বালানি তেলের দাম। আন্তর্জাতিক মার্কেটে কত টাকায় বিকোচ্ছে অপরিশোধিত তেল সেটাও জেনে রাখুন। জানা গিয়েছে, এদিন আন্তর্জাতিক বাজারে ফের একবার অপরিশোধিত তেলের দাম বাড়ল। হ্যাঁ ঠিকই শুনেছেন। একদম ৯০ ডলার ছুঁইছুঁই। আজ আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম ব্যারেল প্রতি ৮৯.৫৭ ডলার। তবে ভারতে অপরিশোধিত তেলের দাম কমে যাওয়ায় সামান্য প্রভাব পড়েছে পেট্রোল ও ডিজেলের দামে।

বর্তমানে ইজরায়েল-ইরান যুদ্ধ চলছে। যে কারণে সমগ্র বিশ্বে একটা চাপা উত্তেজনা কাজ করছে। আগামী দিনে এই অপরিশোধিত তেলের দাম ব্যারেল প্রতি ১০০ ডলারের অঙ্ক ছুঁয়ে ফেলতে পারে বলেও আশঙ্কা করছে বিশেষজ্ঞ মহল। তবে আসুন জেনে নিন আজ দেশের ৪ মেট্রো শহরে কত টাকায় পেট্রোল-ডিজেল বিক্রি হচ্ছে?

আজ কততে বিকোচ্ছে পেট্রোল, ডিজেল?

দিল্লি শহরে আজ পেট্রোল ৯৪.৭২ টাকায় বিক্রি হচ্ছে। সেখানে ডিজেল বিক্রি হচ্ছে ৮৭.৬২ টাকা প্রতি লিটারে। আজ মহানগরী মুম্বইতে বেশ অনেক টাকাতেই বিক্রি হচ্ছে পেট্রোল। আজ রাজ্যে পেট্রোলের দাম ১০৪.২১ টাকা এবং ডিজেল ৯২.১৫ টাকা প্রতি লিটার।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ পাকিস্তানের মতো অবস্থা হবে মলদ্বীপেরও! বড় ঝটকা দিয়ে এবার কড়া সিদ্ধান্ত নিল ভারত

এবার আসা যাক কলকাতার কথায়। মুম্বাইয়ের থেকে কলকাতায় বেশ অনেকটাই সস্তা পেট্রোল। শহরে আজ পেট্রোলের দাম ১০৩.৯৪ টাকা এবং ডিজেলের মূল্য ৯০.৭৬ টাকা প্রতি লিটার। তবে কলকাতা ও মুম্বাইয়ের ধারেকাছে নেই চেন্নাই। কারণ এই দক্ষিণী রাজ্যে পেট্রোলের দাম ১০০.৭৫ টাকা এবং ডিজেল ৯২.৩২ টাকা প্রতি লিটার।

সঙ্গে থাকুন ➥
X