কল ড্রপের ঝঞ্ঝাট থেকে মুক্তি! এবার স্মার্টফোন নিজেই হয়ে যাবে মোবাইল টাওয়ার

Published on:

smartphone

আপনিও কি স্মার্টফোন ব্যবহার করেন? আপনিও কি সারাদিনে স্মার্টফোন ছাড়া থাকতে পারেন না? তাহলে আপনার জন্য রইল জরুরি খবর। বর্তমান সময়ে মানুষের জীবন মুঠোফোনে বন্দি। এখন মানুষ এক দন্ড থাকতে পারেন না এই ফোন ছাড়া। কিন্তু আখছার এই ফোন সংক্রান্ত অনেক সমস্যার সম্মুখীন হতে হয় মানুষকে। নেটওয়ার্ক সমস্যা, কখনও কল ড্রপের সমস্যা ইত্যাদি ইত্যাদি। তবে এবার এসব সমস্যা থেকে মুক্তি পাবেন মানুষ।

আপনি জানলে চমকে উঠবেন, এবার আপনার স্মার্টফোন নিজে একটা মোবাইল টাওয়ারে পরিণত হবে। যার জেরে আর কল ড্রপ বা খারাপ নেটওয়ার্কের সমস্যায় আপনাকে ভুগতে হবে না। এখন নিশ্চয়ই ভাবছেন কীভাবে? তাহলে আপনাকে জানিয়ে রাখি, ড্রাগনের দেশ চীন এমন একটি স্মার্টফোন তৈরি করেছে যা সরাসরি স্যাটেলাইটের সঙ্গে সংযুক্ত থাকবে। চীনা বিজ্ঞানীরা বিশ্বের প্রথম স্যাটেলাইট কানেক্টিভিটি স্মার্টফোন তৈরি করেছেন, যার সাহায্যে সরাসরি স্যাটেলাইটের সাহায্যে ফোন করা যাবে।

স্মার্টফোন মোবাইল টাওয়ারে পরিণত হবে

Huawei কোম্পানি যথেষ্ট নাম করা। এবার এই Huawei টেকনোলজিস ভারতের প্রথম স্যাটেলাইট কানেক্টিভিটি স্মার্টফোন লঞ্চ করেছে। এদিকে কোম্পানির এহেন পদক্ষেপের জেরে ঘুম উড়েছে আরও বড় বড় কোম্পানির। জানা যাচ্ছে, হুয়াওয়ের পর এবার চীনা স্মার্টফোন ব্র্যান্ড Mi, Honor, থেকে শুরু করে Oppo-ও এরকম কিছু করতে পারে বলে মনে করা হচ্ছে। বিশেষ করে যখন জরুরি অবস্থায় কল করার প্রয়োজন হবে তখন এই প্রযুক্তি কাজ করবে।

আরও পড়ুনঃ ৪০ কিমি বেগে ঝড়, ঝেঁপে বৃষ্টি! রেহাই দক্ষিণবঙ্গের ১০ জেলায়, আবহাওয়ার আপডেট

কোনও কারণে আপনি যদি নেটওয়ার্ক না পান তখন আপনার সাহায্য করবে স্যাটেলাইট সংযোগ। বন্যা, ভূমিকম্প ও সুনামির সময় যোগাযোগ ব্যবস্থা এমনিতেই বিপর্যস্ত হয়ে পড়ে, নিজের প্রিয়জনদের খোঁজখবর নিতে সকলেই সেই সময়ে মুখিয়ে থাকেন। সে সময় স্যাটেলাইট কানেক্টিভিটিসহ স্মার্টফোন খুবই সহায়ক হিসেবে প্রমাণিত হতে পারে সকলের ক্ষেত্রে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X