SSC দুর্নীতি মামলায় ঐতিহাসিক রায়! ২৩৭৫৩ চাকরিপ্রার্থীর নিয়োগ বাতিল করল হাইকোর্ট

Updated on:

debangsu-basak-hc

নিয়োগ দুর্নীতিতে বিপর্যস্ত পশ্চিমবঙ্গ। প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় থেকে কালীঘাটের কাকু, তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য থেকে জীবনকৃষ্ণ সহ একাধিক তৃণমূল নেতা এই SSC দুর্নীতির কারণে এখন জেলের ভাত খাচ্ছেন। আর ই দুর্নীতি নিয়ে ভোটের মধ্যে আজ রায়দান করল কলকাতা হাইকোর্ট। পশ্চিমবঙ্গের প্রায় ২৫ হাজার চাকরি প্রার্থীর ভবিষ্যৎ নির্ধারণ করবে আজকের কলকাতা হাইকোর্টের রায়।

সোমবার হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চে SSC দুর্নীতি মামলার রায়দান। ভোটের আগে থেকেই গ্রুপ সি, ডি, নবম, দশম, একাদশ, দ্বাদশ শ্রেণির নিয়োগের মামলা চলছে দেবাংশু বসাক ও বিচারপতি মহম্মদ শব্বর রসিদির ডিভিশন বেঞ্চে। আর আজ সোমবার ২৫ হাজার চাকরি প্রার্থীর ভবিষ্যৎ নির্ধারণ করল এই ডিভিশন বেঞ্চ।

SSC দুর্নীতি মামলায় রায় হাইকোর্টের

আজকের এই রায়দানে বিচারপতি বসাকের ডিভিশন বেঞ্চ রাজ্যের ২৩ হাজার ৭৫৩ জনের চাকরি বাতিল করার ঘোষণা করেন। তিনি জানান, মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর কোনও চাকরিই বৈধ হতে পারে না। কলকাতা হাইকোর্টের এই রায়ে পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের ভবিষ্যৎ যে অথৈ জলে ডুবল, তা আর বলার অপেক্ষা রাখে না। কলকাতা হাইকোর্ট এটা স্পষ্ট করেছে যে, দুর্নীতি করে চাকরি পাওয়া কোনও ভাবেই বরদাস্ত করা হবে না।

সঙ্গে থাকুন ➥
X