ফুঁসছে ঘূর্ণাবর্ত, কিছুক্ষণেই দক্ষিণবঙ্গের ৬ জেলায় তুমুল ঝড়, বৃষ্টি! IMD অ্যালার্ট

Published on:

weather-news

তীব্র গরমে হাঁসফাঁস করছেন দক্ষিণবঙ্গের মানুষজন। কবে নামবে বৃষ্টি? এই নিয়ে পূর্বাভাস জারি করা হয়েছে আবহাওয়া দফতরের পক্ষ থেকে। মৌসম ভবন অনুযায়ী, আজ সোমবার থেকে টানা দুদিন দক্ষিণবঙ্গে স্বস্তির আবহাওয়া বজায় থাকবে। একের পর এক জেলায় নামবে ঝড়, বৃষ্টি। পারদও আগের তুলনায় অনেকটাই কমবে।

এদিকে IMD-র মতে মান্নার উপসাগরীয় অঞ্চলে গতকাল ২১ এপ্রিল থেকে একটি ঘূর্ণাবর্তর সৃষ্টি হয়েছে। এই ঘূর্ণাবর্তটি সমুদ্রপৃষ্ঠ থেকে ৯০০ মিটার উঁচুতে অবস্থান করছে। তবে আইএমডি এও জানিয়ে দিয়েছে যে, এই ঘূর্ণাবর্তের জেরে দক্ষিণবঙ্গের আবহাওয়ায় কোনও পরিবর্তন দেখা যাবে না। তবে আজ ও আগামীকাল দক্ষিণের তিন জেলায় ঝড়, বৃষ্টি হতে পারে।

কলকাতার আবহাওয়া

আজ সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের গণ্ডি ছাড়িয়েছে। স্বভাবিকের থেকে যা ৪ ডিগ্রি বেশি। এছাড়া কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা আজ ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। যা স্বভাবিকের থেকে ৩ ডিগ্রি সেলসিয়াসের বেশি।

আরও পড়ুনঃ ফালাফালা আক্রমণ, আর রক্ষে নেই! চিনকে কুপোকাত করতে ঐতিহাসিক পদক্ষেপ ভারতের

এদিকে আজ দক্ষিণবঙ্গের তিন জেলা পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে হালকা ঝড়ের সঙ্গে বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। এছাড়াও বাঁকুড়া, বীরভূম, পশ্চিম বর্ধমানে বিকেলের পর ঝোড়ো হাওয়া ও বজ্রপাত সহ বৃষ্টির ইঙ্গিত দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের তরফ থেকে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X