প্রস্তুতি শেষ, এই দিনের মধ্যে বেরোবে মাধ্যমিকের রেজাল্ট! জানালেন পর্ষদ সভাপতি

Published on:

madhyamik-result

ভ্যাপসা গরম, লোকসভা নির্বাচন সহ একাধিক ইস্যুকে ঘিরে দেশের আবহাওয়া বেশ গরম। এদিকে সবকিছুর মাঝে একটা প্রশ্ন বারবার উঁকি দিচ্ছে, আর সেটা হল মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকের রেজাল্ট কবে বেরোবে? ইতিমধ্যে বারবার প্রশ্ন তুলতে শুরু করে দিয়েছে কয়েক লাখ পরীক্ষার্থী থেকে শুরু করে তাঁদের অভিভাবকরা। সর্বোপরি মাধ্যমিকের রেজাল্ট কবে বের হবে? উঠছে প্রশ্ন। তবে এবার এই নিয়ে এবার মৌনতা ভাঙল মধ্যশিক্ষা পর্ষদ।

কবে নাগাদ মাধ্যমিকের রেজাল্ট বেরোতে পারে এবার তারই আভাস মিলল কিছুটা। এপ্রিল না মে? কবে বেরোবে রেজাল্ট? এই নিয়ে এবার জবাব দিলেন পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়। আগে কানাঘুষো শোনা যাচ্ছিল যে এপ্রিল মাসেই হয়তো মাধ্যমিকের রেজাল্ট বেরিয়ে যাবে। যদিও এপ্রিল মাসের শেষ সপ্তাহ চলছে। আদৌ আর এই সময়ে রেজাল্ট বেরোবে কিনা সেই নিয়ে বারবার প্রশ্ন উঠতে শুরু হয়ে গিয়েছিল। তবে সোমবার মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় যা বললেন তা শুনে হয়তো আপনিও খুশি হয়ে যেতে পারেন।

মাধ্যমিকের রেজাল্ট কবে বেরোবে? জানালেন পর্ষদ সভাপতি

এমনিতে লাখ লাখ পরীক্ষার্থী মাধ্যমিকের রেজাল্ট কবে বেরোবে সেই নিয়ে চাতক পাখির মতো দিন গুনছে। এদিকে রামানুজ গঙ্গোপাধ্যায় গতকাল সোমবার জানালেন, লোকসভা নির্বাচনের জন্য মাধ্যমিকের ফলাফল প্রকাশ করার ক্ষেত্রে কোনও সমস্যা হবে না। কোনদিন মাধ্যমিকের ফলপ্রকাশ হতে পারে তা নিয়ে এখনও অবধি রহস্য জিইয়ে রেখেছেন পর্ষদ সভাপতি।

আর পড়ুনঃ শিয়ালদা থেকে মেট্রো করেই এসপ্ল্যানেড, হাওড়া! ইস্ট-ওয়েস্ট মেট্রো নিয়ে চলে এল সুখবর

এমনিতে পরীক্ষা শেষ হওয়ার ৯০ দিনের সময়সীমার মধ্যে রেজাল্ট প্রকাশিত করতে হয়। সেক্ষেত্রে চলতি বছরের মাধ্যমিক শুরু হয়েছিল ২ ফেব্রুয়ারি থেকে। মে’র দ্বিতীয় সপ্তাহেই ৯০ দিনের যেনতেন প্রকারে পর্ষদকে মাধ্যমিকের রেজাল্ট বের করতে হবে। যদিও পর্ষদের তরফে আশ্বাস দেওয়া হয়েছে, মে’র প্রথম সপ্তাহের মধ্যেই মাধ্যমিকের ফলাফল ঘোষণা করা হবে। ফলে এখন এটাই দেখার যে মে মাসে রেজাল্ট বের হয় কিনা।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X