কোটি কোটি গ্রাহকদের বড় উপহার দিল SBI, শুনে লাফাবেন আপনিও

Published on:

sbi

আপনারও কি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে অ্যাকাউন্ট আছে? তাহলে আপনার জন্য রইল এক দুর্দান্ত সুখবর। বিশেষ করে আপনারও যদি ফিক্সড ডিপোজিট থেকে থাকে বা FD করার পরিকল্পনা করে থাকেন তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল সুখবর। মানুষে নানা উপায়ে টাকা জমাতে পছন্দ করেন। কেউ কেউ ব্যাঙ্কে টাকা রাখেন তো আবার কেউ কেউ বিনিয়োগ করতে পছন্দ করেন।

বর্তমান সময়ে সাধারণ মানুষের মধ্যে ফিক্সড ডিপোজিটে টাকা রাখার প্রবণতা বাড়ছে। যাদের অল্প বয়স আবার যাদের বেশি বয়স তাঁরা সকলেই এফডিতে টাকা জমাচ্ছেন। কিন্তু যারা প্রবীণ নাগরিক তাঁদের জন্য বেশি সুদ দেয় ব্যাঙ্কগুলি। ফিক্সড ডিপোজিটকে প্রবীণ নাগরিকদের জন্য সবচেয়ে নিরাপদ এবং সহজ বিনিয়োগ হিসাবে বিবেচনা করা হয়। দেশের ব্যাংকগুলি প্রবীণ নাগরিকদের জন্য পৃথক ফিক্সড ডিপোজিট স্কিমও ডিজাইন করে, যার উপর তারা পৃথক অতিরিক্ত সুদের হার পায়। আজ কথা হবে SBI-এর ‘উইকেয়ার ফিক্সড ডিপোজিট’ স্কিম নিয়ে।

এবার এই ‘উইকেয়ার ফিক্সড ডিপোজিট’ স্কিমে বিনিয়োগের সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। অনেকেই হয়তো জানেন না যে এই SBI উইকেয়ার স্পেশাল এফডি স্কিমটি কোভিড সময়ে প্রবীণ নাগরিকদের তাদের অর্থ সুরক্ষিত রাখার বিকল্প হিসাবে চালু করা হয়েছিল। এই এফডি স্কিমে ন্যূনতম বিনিয়োগ করে আপনি ৫ বছর ১০ বছরে বেশি হারে রিটার্ন পেতে পারেন।

আরও পড়ুনঃ দীর্ঘ প্রতিক্ষার অবসান, বাংলার এই রুটে দুটি নয়া ট্রেন দিল পূর্ব রেল! খুশি আমজনতা

এসবিআই উইকেয়ার এফডিতে 50bps অর্থাৎ ০.৫০ শতাংশ অতিরিক্ত সুদ পাওয়া যায়। বর্তমানে এসবিআইয়ের এই এফডি স্কিমে ৭.৫০ শতাংশ হারে সুদ দেওয়া হচ্ছে। আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে বিনিয়োগ করতে হবে। অর্থাৎ ‘উইকেয়ার ফিক্সড ডিপোজিট’ স্কিমে বিনিয়োগের সময়সীমা আগামী ৩০ সেপ্টেম্বর অবধি বাড়িয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X