ভারতে প্রথম AC তৈরি করেছিল টাটা কোম্পানি, আজও বিক্রি হয় হু হু করে! নাম জানেন?

Published on:

tata-ac

হু হু করে পারদ চড়ছে দেশের। বৈশাখ মাসের পচা ও ভ্যাপসা গরমের রীতিমতো ঝলসে যাচ্ছেন দেশের মানুষ। এহেন অবস্থায় গরম থেকে বাঁচতে বেশিরভাগ মানুষ হয় এখন AC কিনতে দোকানে ছুটছেন নয়তো ভালো কুলার, হাই স্পিড ফ্যানের খোঁজ করছেন। আপনিও কি বিশেষ করে এই গরমের হাত থেকে বাঁচতে এসি কেনার পরিকল্পনা করছেন? তাহলে আপনার জন্য রইল শুধুমাত্র আজকের এই লেখাটি।

বর্তমান সময়ে অনেক ভালো ভালো কোম্পানির এসি দোকানে পাওয়া যায়। বিভিন্ন স্টার দেখে এবং বাজেট বুঝে মানুষ এসি কেনেন। আপনিও নিশ্চয়ই এসি কিনবেন ভাবছেন বা ইতিমধ্যে আপনার বাড়িতে রয়েছে। আচ্ছা কখনও কি ভেবে দেখেছেন যে ভারতে প্রথম কোন কোম্পানি এসি আনে? প্রশ্নটা শুনে চমকে গেলেন তো? উত্তর শুনে হয়তো আরও অবাক হবেন। বিশদে জানতে চোখ রাখুন প্রতিবেদনটির ওপর।

ভারতের প্রথম AC কোম্পানি

এসি ব্যবহার তো অনেকেই করেন বটে, কিন্তু সিংহভাগ মানুষ জানেন না যে Voltas হল সেই কোম্পানি যে কিনা দেশের প্রথম রুম এসি লঞ্চ করে ইতিহাস সৃষ্টি করেছিল। তবে সময়ের সঙ্গে কিন্তু ফিকে হয়ে যায়নি কিন্তু এই কোম্পানি। আজও ভোল্টাসের এসি অনেকের কাছে প্রিয়। এই কোম্পানি ১৯৫৪ সালে দেশের প্রথম এসি লঞ্চ করে। ১৯৮৪ সালে তিনি প্রথম স্প্লিট এসি আনে Voltas এবং ২০০৭ সালে দেশের প্রথম স্টার রেটেড এসি চালু করে নিজের শীর্ষস্থানীয় জায়গা এখনও অবধি ধরে রেখেছে।

আরও পড়ুনঃ ফুঁসছে দু’দুটি ঘূর্ণাবর্ত, আজ থেকেই বৃষ্টি! কোথায় কোথায়? আবহাওয়ার বড় আপডেট দিল IMD

এখনও অবধি Voltas কোম্পানি প্রথম সারির কোম্পানির তকমা ধরে রয়েছে। এই কোম্পানির এসি ভালোভাবে বিক্রি হয়। এই ভোল্টাস টাটা গ্রুপের একটি সংস্থা। এই কোম্পানির বয়স ৭০ বছর।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X