সুদ ৮.৭৫% ! ফিক্সড ডিপোজিটে সবথেকে বেশি ইন্টারেস্ট দিচ্ছে এই ৩ ব্যাঙ্ক

Published on:

Fixed deposit

যত সময় এগোচ্ছে মানুষ ততই FD বা ফিক্সড ডিপোজিট করার দিকে যেন ঝুঁকতে শুরু করেছেন। টাকা জমানোর ক্ষেত্রে এখন সিংহভাগ মানুষের প্রথম পছন্দ হয়ে উঠছে এই এফডি ব্যবস্থা। এদিকে সাধারণ মানুষের মধ্যে এর জনপ্রিয়তা দেখে দেশের বড় বড় সরকারি থেকে বেসরকারি ব্যাঙ্কগুলি কে কত সুদ দিতে পারে সেই নিয়ে লড়াইয়ে লিপ্ত হয়েছে রীতিমতো। তবে দেশে এমন এক ব্যাঙ্ক রয়েছে যে কিনা এফডির ওপর ৮.৭৫ শতাংশ অবধি সুদ দিচ্ছে।

অনেকেই আছেন যারা ভবিষ্যতের কথা ভেবে ব্যাঙ্কে টাকা জমান। আবার কেউ কেউ আছেন যারা এফডিতে টাকা বিনিয়োগ করেন কিংবা মিউচুয়াল ফান্ডে টাকা জমাতে শুরু করেন। কিন্তু আপনিও কি কয়েক দিনের মধ্যে এফডি করার পরিকল্পনা করছেন? তাহলে আপনার জন্য রইল জরুরি খবর। বাজারে অনেক রকম বিনিয়োগ স্কিম মানুষকে রীতিমতো হাতছানি দিয়ে ডাকে, তবে এফডি সর্বদা নিরাপদ বিকল্প হিসাবে বিবেচিত হয়।

আপনিও যদি এক বছরেরও কম সময়ের জন্য বিনিয়োগের পরিকল্পনা করে থাকেন তাহলে চোখ রাখুন আজকের এই লেখাটির ওপর। জেনে নিন কোন ব্যাঙ্ক এফডির ওপর বেশি সুদ দিচ্ছে। HDFC Bank সাধারণ নাগরিকদের ৭ দিন থেকে এক বছরের কম সময়ের জন্য ৩% থেকে ৬% পর্যন্ত সুদের সুবিধা দিচ্ছে। এছাড়া আইসিআইসিআই ব্যাঙ্ক সাধারণ মানুষের জন্য ৭ দিন থেকে এক বছরেরও কম সময়ের জন্য ৩% থেকে ৬% পর্যন্ত সুদের হার অফার করে। বেসরকারি ক্ষেত্রের ইয়েস ব্যাঙ্ক সাধারণ মানুষের জন্য ৭ দিন থেকে এক বছরের জন্য ৩.২৫ শতাংশ থেকে ৭.২৫ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে।

SBI-এ ফিক্সড ডিপোজিটের রেট কত?

আপনারও যদি SBI-তে অ্যাকাউন্ট থেকে থাকে তাহলে আপনার জন্য রইল সুখবর। দেশের বৃহত্তম সরকারি ব্যাঙ্ক এসবিআই ৭ দিন থেকে ১ বছরের জন্য সাধারণ মানুষকে ৩% থেকে ৫.৭৫% পর্যন্ত সুদ দিচ্ছে। এদিকে PNB সাধারণ জনগণের জন্য ৭ দিন থেকে এক বছরের জন্য ৩ থেকে ৭ শতাংশ পর্যন্ত সুদের সুবিধা দিচ্ছে। এবার আসা যাক কানাড়া ব্যাঙ্কের ক্ষেত্রে। এই কানাড়া ব্যাঙ্ক সাধারণ জনগণের জন্য ৭ দিন থেকে এক বছরের সময়কালের জন্য ৪% থেকে ৬.৮৫% পর্যন্ত সুদ দেয়।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ LPG থেকে ফিক্সড ডিপোজিট, ব্যাঙ্ক! ১ মে থেকে বদলে যাচ্ছে এই ৪ নিয়ম, জানুন আগেই

জানলে অবাক হবেন, ইউনিটি স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক সাধারণ জনগণকে ৭ দিন থেকে এক বছরের জন্য ৪.৫০% থেকে ৭.৮৫% এর মধ্যে সুদ অফার করে। জানা স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক সাধারণ মানুষের জন্য ৭ দিন থেকে এক বছরের জন্য ৩% থেকে ৮.৫০% পর্যন্ত সুদ দিচ্ছে।

সঙ্গে থাকুন ➥
X