অপেক্ষার অবসান! রুবি-বেলেঘাটা মেট্রো নিয়ে সুখবর, বড় তথ্য দিল রেল

Published on:

metro

কলকাতা মেট্রোর মুকুটে এবার আরও এক নয়া পালক জুড়তে চলেছে। এমনিতে সাম্প্রতিক সময়ে একের পর এক পদক্ষেপ নিয়ে নজির গড়েছে ভারতীয় রেল। এখন সকলের মুখে মুখে একটাই কথা, গঙ্গার নিচে দিয়ে মেট্রো পরিষেবা। হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড অবধি মেট্রো পরিষেবা শুরু করে একেবারে সকলের চোখ কপালে তুলেছে কলকাতা মেট্রো। তবে এবার আরও একধাপ এগোল কলকাতা মেট্রো।

আজ কথা হবে রুবি অংশের মেট্রো পরিষেবা নিয়ে। ইস্ট-ওয়েস্ট মেট্রোর অংশ হিসেবে নিউ গড়িয়া-রুবি অবধি মেট্রো পরিষেবা শুরু হয়েছে। যেদিন থেকে গঙ্গার নিচে দিয়ে মেট্রো পরিষেবা শুরু হয় ঠিক একই দিনে এই নিউ গড়িয়া-রুবি রুটেও শুরু হয় পরিষেবা। কিন্তু আন্ডারওয়াটার মেট্রো পরিষেবার মতো এখনও অবধি সকলের মনে দাগ কাটতে পারেনি এই রুটটি। যাইহোক, এবার শোনা যাচ্ছে, সবকিছু ঠিকঠাক থাকলে রুবি-বেলেঘাটার মধ্যে পরীক্ষামূলক দৌড় শুরু হবে মেট্রোর। হ্যাঁ ঠিকই শুনেছেন।

হেমন্ত মুখোপাধ্যায় স্টেশনে কাজ চলছে জোরকদমে

ইতিমধ্যে জোরকদমে কাজ চলছে। ঋত্বিক ঘটক মেট্রো থেকে শুরু করে বরুণ সেনগুপ্ত, হেমন্ত মুখোপাধ্যায় স্টেশনে কাজ চলছে জোরকদমে। জানা যাচ্ছে, সবকিছু ঠিকঠাক থাকলে এবার আগামী শনিবার থেকেই রুবি ও বেলেঘাটার মধ্যে ট্রায়াল রান শুরু হবে মেট্রোর। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, সাধারণ মানুষের জন্য কবে এই পরিষেবা শুরু হবে?

আরও পড়ুনঃ বড় বদল নিশ্চিত, পাঞ্জাবের বিরুদ্ধে কেমন হবে KKR-র একাদশ? রইল সম্ভাব্য দল

এদিকে মেট্রো কর্তৃপক্ষের আশা, এখন যেখানে নিউ গড়িয়া-রুবি রুটে বিশেষ যাত্রী সংখ্যা নজরে পড়ছে না ঠিকই কিন্তু নতুন লাইনটি শুরু হয়ে গেলে যাত্রী সংখ্যাও পিলপিল করে বাড়বে। কারণ বেলেঘাটার দিকে বেশ অনেক অফিসই আছে, যে কারণে এই রুবি থেকে বেলেঘাটা অবধি মেট্রো রুট চালু হয় তাহলে যাত্রী সংখ্যাও এক ধাক্কায় বেশ খানিকটা বাড়বে বৈকি। যদিও একাধিক ইস্যুকে ঘিরে চিফ কমিশনার অফ রেলওয়ে সেফটি জনককুমার গর্গ অসন্তোষ প্রকাশ করেছেন।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X