কাউন্টার অতীত! এবার যেখান থেকে খুশি কাটতে পারবেন টিকিট, যুগান্তকারী পদক্ষেপ রেলের

Published on:

uts

আপনিও ট্রেনে উঠতে পছন্দ করেন? তাহলে আপনার জন্য রইল জরুরি খবর। বিশেষ করে আপনিও যদি জেনারেল কামরায় রোজ ভ্রমণ করেন এবং টিকিট কাটা নিয়ে ঝামেলা পোহাতে হয় তাহলে আপনার জন্য রেলের তরফে রয়েছে একদম সোনায় সোহাগা খবর। আসলে সাধারণ রেল যাত্রীদের কথা ভাবনাচিন্তা করে বড় সিদ্ধান্ত নিয়েছে রেল। রেলের এক সিদ্ধান্তের জেরে রোজকার ভ্রমণের অভিজ্ঞতা এবার থেকে বদলে যাবে বলে মনে হচ্ছে।

জানা যাচ্ছে, এবার যেকোনও জায়গা থেকে আপনি জেনারেল কামরা এবং প্ল্যাটফর্ম টিকিট কাটতে সক্ষম হবেন। এখন নিশ্চয়ই ভাবছেন যে এও কি সম্ভব নাকি? উত্তর হল হ্যাঁ। রেল এমনই এক যুগান্তকারী কাজ করেছে যারপরে সকল রেল যাত্রী অবাক হয়ে যাবেন। এবার আর স্বশরীরে টিকিট কাউন্টারে গিয়ে জেনারেল কামরার টিকিট হোক বা প্ল্যাটফর্ম টিকিট কাটার দরকার পড়বে না। ইতিমধ্যে রিজার্ভেশন কামরা বুক করার জন্য রেলের IRCTC অ্যাপ থেকে অনায়াসেই টিকিট বুক করতে পারেন মানুষ। কিন্তু এবার এল আরেকটি নতুন অ্যাপ যার দরুন আপনি চোখের পলক ফেলতে না ফেলতে জেনারেল কামরার টিকিট হোক বা প্ল্যাটফর্ম টিকিট কাটতে পারবেন।

যাত্রীদের সুবিধার্থে ‘UTS On Mobile App’ লঞ্চ করা হয়েছে। এই অ্যাপের জেরে আপনি জেনারেল কামরার টিকিট এবং প্ল্যাটফর্ম টিকিট উভয়ের জন্য যে কোনও জায়গায় থেকে কাটতে সক্ষম হবেন। এর সাহায্যে, এখন রেলওয়ে ব্যবহারকারীরা বাড়িতে বসেই ট্রেনের টিকিট টুক করে কেটে ফেলতে পারবেন, এর জন্য আপনাকে টিকিট কাউন্টারে যেতে হবে না। অনেক সময়েই দেখা যায় ট্রেন ধরার তাড়া থাকায় ট্রেনের টিকিট না কেটেই ট্রেনে উঠে যান, আবার টিকিট কাটতে গিয়ে চোখের সামনে দিয়ে ট্রেন বেরিয়ে যায়। তবে এবার থেকে এসব সমস্যার মুখে পড়তে হবে না যাত্রীদের।

আরও পড়ুনঃ টিকিট বাতিলে মাত্র ৬০ টাকা চার্জ! আর কাটা হবে না বড় অঙ্ক, যাত্রীদের জানাল রেল

কারণ সকলের কাজ সহজ করবে এই UTS অ্যাপ। এই অ্যাপের মাধ্যমে আপনি অসংরক্ষিত টিকিট এবং প্ল্যাটফর্ম টিকিট বুক করতে পারবেন। এদিকে কোনও স্টেশন থেকে সর্বোচ্চ ২০ কিলোমিটার দূরত্বে ভ্রমণের জন্য একজন যাত্রী অসংরক্ষিত টিকিট বা প্ল্যাটফর্ম টিকিট বুক করতে পারবেন। এখন সেই বিধিনিষেধ তুলে নেওয়া হয়েছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X