আগামী তিনদিন … গরমে পুড়ে ছাই দক্ষিণবঙ্গ! কবে হবে বৃষ্টি? জানাল আবহাওয়া দফতর

Published on:

rain-weather

আর রক্ষে নেই, তীব্র গরমে পুড়ে ছারখার হতে চলেছে বাংলা। বৈখাশের গরমে তপ্ত বাংলার আবহাওয়া থেকে শুরু করে রাস্তাঘাট। সকালের দিকে যাও বা মানুষ রাস্তায় বেরোচ্ছেন একটু বেলা হতেই যেন অঘোষিত বনধের মতো পরিস্থিতি তৈরি হচ্ছে বাংলায়। এদিকে আগামী কয়েকদিন লাগাতার বাংলার জেলায় জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করা হল হাওয়া অফিসের তরফে। কোথাও কমলা সতর্কতা তো আবার কোথাও লাল সতর্কতা জারি করা হল।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী তিনদিন দক্ষিণবঙ্গের জন্য খুব উল্লেখযোগ্য হতে চলেছে। কারণ এই তিনদিন কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলার সর্বোচ্চ তাপমাত্রা দুই ডিগ্রি সেলসিয়াস থেকে চার ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পাবে। ফলে সাধারণ মানুষকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে। শুধু তা নয়, এই এপ্রিল মাসে দক্ষিণবঙ্গের কোথাও বৃষ্টি হবে না বলেও জানিয়ে দেওয়া হয়েছে, বরং উল্টে স্বাভাবিকের তুলনায় সব জায়গার পারদ বেশি থাকবে।

দক্ষিণবঙ্গের ৫ জেলায় রেড অ্যালার্ট

আজ বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের দক্ষিণের পাঁচটি জেলা যেমন ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, এবং পশ্চিম বর্ধমানে তীব্র তাপপ্রবাহের জন্য রেড অ্যালার্ট জারি করেছে আবহাওয়া দফতর। তাপপ্রবাহ রবিবার পর্যন্ত অব্যাহত থাকবে বলে মনে করা হচ্ছে। বেশ কয়েকটি জেলায় কমলা সতর্কতাও জারি করা হয়েছে। এই জেলাগুলি হল উত্তর ২৪ পরগনা, বীরভূম এবং দক্ষিণ ২৪ পরগনা।

আরও পড়ুনঃ আঙুলে চোট, দিলেন না বলে হাত! পরের ম্যাচে বাদ স্টার্ক? KKR শিবির থেকে বড় খবর

আগামীকাল কেমন আবহাওয়া থাকবে জানেন? এই প্রসঙ্গে মৌসম ভবন জানাচ্ছে, আগামীকাল শুক্রবার থেকে সোমবার পর্যন্ত তীব্র তাপপ্রবাহ চলবে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হুগলি, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এবং বীরভূমের সিংহভাগ জায়গায়। যার মধ্যে শুক্রবার পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানের উদ্দেশ্যে লাল সতর্কতা জারি করা হয়েছে। এছাড়া সোমবার অবধি উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায় অরেঞ্জ অ্যালার্ট জারি করা হয়েছে ।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X