বড় ঝটকা! মমতার বিরুদ্ধে হাইকোর্টে যা হল, কাঁপছে তৃণমূল

Published on:

mamata-hc

২৪-এর লোকসভা ভোটকে কেন্দ্র করে তপ্ত হয়ে রয়েছে সমগ্র দেশের আবহাওয়া। সেইসঙ্গে রাজনৈতিক তাপ উত্তাপ বজায় রয়েছে বাংলাতেও। আগামীকাল শুক্রবার ২৬ এপ্রিল দ্বিতীয় দফার লোকসভা ভোট রয়েছে বাংলার তিন কেন্দ্রে। বালুরঘাট, দার্জিলিং এবং রায়গঞ্জ, এই কেন্দ্রে রাত পোহালেই ভোটগ্রহণ শুরু হবে। তবে তার আগেই এবার অস্বস্তি বাড়ল তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের।

দ্বিতীয় দফার ভোটের মুখে মমতার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ উঠেছে। তাঁর বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছিলেন কলকাতা হাইকোর্টের তিন দাপুটে আইনজীবী, যারা হলেন কৌস্তভ বাগচী, বিকাশ রঞ্জন ভট্টাচার্য এবং অনিন্দ্য সুন্দর দাস। এদিকে তাঁদের তিনজনের আবেদনে সাড়া দিল কলকাতা হাইকোর্ট। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে হওয়া স্বতঃপ্রণোদিত মামলা গ্রহণ করল কলকাতা হাইকোর্ট।

মূলত তিন আইনজীবীর তিন ধরনের পৃথক মামলার আবেদন গ্রহণ করল আদালত। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যকে হলফনামা আকারে জমা করেছেন আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য বলে খবর। বিকাশরঞ্জন জানিয়েছেন, ‘আগেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এই বিষয়ে সতর্ক করা হয়েছে। মুখ্যমন্ত্রী বারবার বিচারপতি এবং বিচার প্রক্রিয়াকে আর আক্রমণ করেছেন।

সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এসএসসির প্রায় ২৬,০০০ চাকরিহারাদের নিয়ে কলকাতা হাইকোর্টের রায় নিয়ে বড় মন্তব্য করেন। এক জনসভা থেকে মমতা বলেন, ‘এই একটা হয়েছে, না মন্দির না মসজিদ, না গুরুদ্বার না গির্জা, একটা বিজেপির বিচারালয়। বিজেপি যেটাকে বসে বিচার করে।’ দুদিন আগে এসএসসি নিয়োগ দুর্নীতিকাণ্ডে ২০১৬ সালের সমগ্র প্যানেলটাকেই বাতিল করেছে কলকাতা হাইকোর্ট। গ্রুপ সি, গ্রুপ ডি, নবম দশম, একাদশ দ্বাদশের মোট ২৫ হাজার ৭৫৩ জনের চাকরি গিয়েছে। এদিকে হাইকোর্টের এহেন রায়কে সম্পূর্ণ বেআইনি তকমা দিয়েছেন মমতা।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X