ভ্যাপসা গরমের মাঝে দুই জেলায় বৃষ্টির পূর্বাভাস! কেমন থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া?

Published on:

rain-weather

সকাল থেকেই ভ্যাপসা গরম পড়তে শুরু করেছে। গরমে নাজেহাল অবস্থা সমগ্র দক্ষিণবঙ্গবাসীর। শুধু দক্ষিণবঙ্গ বললে এখন ভুল হবে। উত্তরবঙ্গেরও বেশ কিছু জেলার পারদ ঊর্ধ্বমুখী। বৃষ্টি কবে হবে? এই উত্তরের অপেক্ষায় সমগ্র বাংলা। শৈলশহর দার্জিলিং থেকে শুরু করে কালিম্পঙ-এর আবহাওয়া মনোরম থাকলেও বাকি জেলাগুলি রীতিমতো দহন জ্বালায় জ্বলছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

দক্ষিণবঙ্গ হোক বা উত্তরবঙ্গ, গরমের হাত থেকে আগামী কয়েকদিন কোনও জেলাই যে রেহাই পাবে না তা হাড়ে হাড়ে বুঝিয়ে দিল আবহাওয়া অফিস। শুক্রবার থেকে সোমবার পর্যন্ত তীব্র তাপপ্রবাহ চলবে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হুগলি, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এবং বীরভূমের সিংহভাগ জায়গায়। যার মধ্যে শুক্রবার পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানের উদ্দেশ্যে লাল সতর্কতা জারি করা হয়েছে।

উত্তরবঙ্গের আবহাওয়া

এছাড়া গরমের ব্যাপক প্রভাব পড়বে উত্তরবঙ্গের জেলাগুলিতেও। আজ শুক্রবার থেকে তাপপ্রবাহের দাপট শুরু হবে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। ইতিমধ্যে হাওয়া অফিসের তরফে মালদহ ও উত্তর দিনাজপুরে কমলা সতর্কতা জারি করা হয়েছে। অন্যদিকে উত্তর দিনাজপুরে জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

আরও পড়ুনঃ অপেক্ষার ইতি, এই দিন বেরোচ্ছে মাধ্যমিকের রেজাল্ট! দিনক্ষণ ঘোষণা পর্ষদের

দক্ষিণবঙ্গ তো রয়েইছেই, এর পাশাপাশি উত্তরবঙ্গের কিছু জেলাতেও লু বইবার আশঙ্কা রয়েছে আজ।  বৃষ্টির সম্ভাবনা নেই আপাতত। তবে উত্তরের উপড়ি ৫ জেলায় বৃষ্টি বাড়বে। আজ দার্জিলিং এবং কালিম্পং-এ হালকা থেকে মাঝারি পরিমাণে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির ভ্রুকুটি রয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর, আগামী তিনদিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গে পারদ ২-৪ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X