শিয়ালদা স্টেশনের নয়া ভোগান্তি, মাথা খারাপ হয়ে যাচ্ছে যাত্রীদের

Published on:

sealdah-station

গরমে নাজেহাল অবস্থা বাংলার মানুষের। শুকনো গরম আবহাওয়ায় প্রাণ ওষ্ঠাগত সকলের। চলতি বছরে রাজস্থানের জয়সলমের থেকে শুরু করে চুরুর মতো জায়গাগেও রীতিমতো পিছনে ফেলে দিয়ে এগিয়ে গেছে বাংলা। কিন্তু গরম হলেও কাজের তাগিদে মানুষ ছুটে বেড়াচ্ছেন এদিক-সেদিক। বাস, ট্রেনে মানুষের ভিড় প্রত্যেকদিনই উপচে পরছে। কিন্তু এই গরমের মাঝে শিরোনামে উঠে এল শিয়ালদহ রেল স্টেশন।

ভারতের অন্যতম ব্যস্ততম রেল স্টেশন হল শিয়ালদহ রেল স্টেশন। প্রত্যেকদিন শয়ে শয়ে ট্রেন এই স্টেশনের মধ্যে দিয়ে যাতায়াত করে। সেইসঙ্গে লক্ষ লক্ষ মানুষ এই স্টেশনের মধ্য দিয়ে যাতায়াত করেন। কিন্তু এখন এই রেল স্টেশনে যাওয়াই যেন নিত্য রেল যাত্রীদের কাছে চ্যালেঞ্জিং বিষয় হয়ে দাঁড়িয়েছে। মূলত এখন বড় ভোগান্তির মুখে পড়তে হচ্ছে সকলকে। এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে কী হয়েছে? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই লেখাটির ওপর।

সকলের অভিযোগ, এই তীব্র গরমেও শিয়ালদহ রেল স্টেশনে পর্যাপ্ত ফ্যান নেই। ফলে সকলের অবস্থা আরও খারাপ হচ্ছে। প্রত্যেকদিনই ফ্যানের অভাব নিয়ে নিজেদের ক্ষোভ উগড়ে দিচ্ছেন যাত্রীরা। এদিকে ফ্যানের অভাব যে আছে তা কার্যত স্বীকারও করে নিয়েছেন ইলেকট্রিক ইঞ্জিনিয়ারিং বিভাগের এক কর্তা। যদিও রেলের আশ্বাস, ব্যাপারটিকে গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

Sealdah,Sealdah Railway Station,Indian Railways,Train station

WhatsApp Community Join Now

এক রেল কর্তা জানান, যেহেতু ১ নম্বর থেকে ৫ নম্বর প্ল‌্যাটফর্ম সপ্রসারণের কাজের জন‌্য দু’টি হাই ভলিউম লো স্পিড ফ‌্যান খুলে ফেলায় এই সমস‌্যা আরও বেড়েছে। অন্যদিকে শিয়ালদহের ডিআরএম দীপক নিগম সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, ‘বিষয়টিতে আমরাও চিন্তিত। খুব শীঘ্রই পদক্ষেপ করা হবে।’ হাওড়া স্টেশনে অনেক ফ্যান থাকলেও শিয়ালদহ রেল স্টেশনে পর্যাপ্ত পাখা না থাকায় সমস্যা দিন দিন বাড়ছে। গরমে ক্ষোভ বাড়ছে সাধারণ মানুষেরও।

সঙ্গে থাকুন ➥
X