দক্ষিণবঙ্গে বৃষ্টি নিয়ে বিরাট আপডেট, ৭ জেলায় চরম সতর্কতা জারি

Published on:

weather rain thunderstorm jhor ঝড়

আজ শনিবার থেকে শুরু হচ্ছে উইকএন্ড। আর এই উইকএন্ডেও একপ্রকার দাপিয়ে বেড়াচ্ছে ভ্যাপসা গরম। সবথেকে খারাপ বিষয়, এখন যে স্পেলটি বাংলায় চলছে সেটি বজায় থাকবে বলে স্পষ্টভাবে জানিয়ে দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। এমনকি আগামী কয়েকদিন ভীষণ বিপদ ধেয়ে আসছে বাংলায়। চরম তাপপ্রবাহের সাক্ষী থাকতে চলেছেন বাংলার মানুষ। কলকাতায় শনিবার সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৩ ডিগ্রি সেলসিয়াস, যা কিনা স্বাভাবিক তাপমাত্রার থেকে যা ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি

দু-একটা জেলা ছাড়া ভয়ঙ্কর তাপপ্রবাহে পুড়তে চলেছে দক্ষিণবঙ্গ থেকে শুরু করে উত্তরবঙ্গের একের পর এক জেলা বলে জানিয়েছে আলিপুর। তাপপ্রবাহ নিয়ে ইতিমধ্যে জেলায় জেলায় লাল, কমলা সতর্কতা জারি করা হয়েছে। দক্ষিণবঙ্গের কথা বললে, আগামী তিন থেকে চারদিন অতি তাপপ্রবাহ হতে পারে বাঁকুড়া, বীরভূম, দুই বর্ধমান মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলায়। সকাল ১০ থেকে বিকেল ৪টে অবধি সকলকে বাড়িতে থাকারই পরামর্শ দিচ্ছে মৌসম ভবন। দক্ষিণবঙ্গে কি বৃষ্টি হবে?

দক্ষিণবঙ্গের আবহাওয়া

এই বিষয়ে হাওয়া অফিস জানাচ্ছে, উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস থাকলেও কলকাতা সহ দক্ষিণবঙ্গে মাইলের পর মাইল কোনো বৃষ্টির সম্ভাবনা নেই। টানা এখন এক সপ্তাহ কোনও ঝড় বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। শহর কলকাতায় তাপপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে। লু-এর সম্ভাবনাও একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

আরও পড়ুনঃ চিনের সাথে হাত মিলিয়ে ডবল গেম খেলাই হল কাল! পাকিস্তানের চাল ধরতে পেরেই টাইট দিল আমেরিকা

এবার আসা যাক উত্তরবঙ্গের কথায়। দার্জিলিং বা কালিম্পঙ-এ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা রয়েছে শনিবার। যদিও বাকি জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে। বিশেষ করে তাপপ্রবাহ ও লু, এই দুইয়ের ঠেলায় জেরবার হতে পারে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, কোচবিহার। ফলে সকলকে সতর্ক এবং সাবধানে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X