শনিবার সস্তা হল পেট্রোল, ডিজেল? জানুন আজ কোথায় কত টাকা রেট

Published on:

petrol-pump

আজ শনিবার অর্থাৎ সপ্তাহান্ত চলেই এল। অনেক অফিসই আছে শনি ও রবিবার দুদিন করে ছুটি থাকে। আপনারও কি আজ ছুটি আছে? আপনিও কি আজ নিজের বাইক বা গাড়ি করে কোথাও ঘুরতে যাওয়ার প্ল্যান করছেন? তাহলে জেনে নিন আজ দেশে পেট্রোল ও ডিজেল কত টাকায় বিক্রি হচ্ছে।

আজ দেশে জ্বালানি তেলের দাম বাড়ল না কমল তা সরাসরি জানতে ঝটপট পড়ে ফেলুন আজকের লেখাটি। বর্তমানে দেশে লোকসভা ভোটের আবহাওয়া বিরাজ করছেন। এরকম পরিস্থিতিতে সকলেই প্রত্যেকদিন জানতে চাইছেন জ্বালানি তেল থেকে শুরু করে LPG গ্যাস সিলিন্ডার কত টাকায় বিক্রি হচ্ছে। আগামী দিনে কী দাম আরও কমবে? এই প্রশ্ন সকলের মুখে মুখে। সবথেকে বড় কথা, আজ কি পেট্রোল-ডিজেলের দামে কোনওরকম বদল ঘটেছে কিনা তা জানতে মুখিয়ে রয়েছেন সকলে।

জানা যাচ্ছে, তবে জাতীয় স্তরে পেট্রোল ও ডিজেলের দামে বড় কোনও পরিবর্তন হয়নি। তবে বিভিন্ন রাজ্য ও শহরে জ্বালানির দাম কিছুটা কমেছে। ভারতে পেট্রোল ও ডিজেলের দাম আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম নির্ধারণ করা হয়। এদিন দেশের চারটি বড় মেট্রো শহরগুলিতে কত টাকাত পেট্রোল এবং ডিজেল বিক্রি হচ্ছে জেনে নিন। তেল সংস্থাগুলি জানিয়েছে, এদিন দিল্লিতে পেট্রোলের দাম লিটার পিছু ৯৪.৭২ টাকা এবং ডিজেলের দাম ৮৭.৬২ টাকা। এছাড়া মুম্বইয়ে পেট্রোলের দাম প্রতি লিটারে ১০৪.২১ টাকা এবং ডিজেল বিক্রি হচ্ছে ৯২.১৫ টাকায়। শহর কলকাতায় আজ পেট্রোল ও ডিজেলের দাম যথাক্রমে ১০৩.৯৪ এবং ৯০.৭৬ টাকা। অন্যদিকে আজ চেন্নাইতে পেট্রোলের দাম লিটার পিছু ১০০.৭৫ টাকা এবং ডিজেলের দাম ৯২.৩৪ টাকা।

জেনে নিন বাকি শহরগুলিতে কত টাকায় বিক্রি হচ্ছে পেট্রোল ও ডিজেল। জানা যাচ্ছে, আজ নয়ডায় পেট্রোলের দাম ৯৪.৭২ এবং ডিজেলের দাম ৮৭.৮৩ টাকা, গুরগাঁওতে পেট্রোল-ডিজেলের দাম যথাক্রমে ৯৪.৯০ এবং ৮৭.৭৬ টাকা, লখনউতে পেট্রোলের দাম ৯৪.৬৫ এবং ডিজেলের দাম ৮৭.৭৬ টাকা, কানপুরে পেট্রোল বিক্রি হচ্ছে ৯৪.৫০ এবং ডিজেল বিক্রি হচ্ছে ৮৮.৮৬ টাকায়, আগ্রায় পেট্রোলের মূল্য ৯৪.৩২ এবং ডিজেলের মূল্য ৮৭.৩৬ টাকা, বারাণসীতে পেট্রোল ও ডিজেলের দাম যথাক্রমে ৯৫.০৭ ও ৮৭.৭৬ টাকা, মথুরায় পেট্রোলের দাম ৯৪.১৯ এবং ডিজেলের দাম ৮৭.১৯ টাকা, মেরঠে পেট্রোল ৯৪.৩৪ এবং ডিজেল ৮৭.৩৮ টাকা, গাজিয়াবাদে আজ পেট্রোল বিক্রি হচ্ছে ৯৪.৫৩ এবং ডিজেল বইক্রি হচ্ছে ৮৭.৬১ টাকা।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ দক্ষিণবঙ্গে বৃষ্টি নিয়ে বিরাট আপডেট, ৭ জেলায় চরম সতর্কতা জারি

এর পাশাপাশি আজ গোরক্ষপুরে পেট্রোলের মূল্য ৯৪.৯৭ এবং ডিজেলের মূল্য ৮৮.১৩ টাকা, পটনায় পেট্রোল ও ডিজেলের মূল্য যথাক্রমে ১০৬.০৬ এবং ৯২.৮৭ টাকা, জয়পুরে পেট্রোলের দাম ১০৪.৮৫ এবং ডিজেলের দাম ৯০.৩২ টাকা, হায়দ্রাবাদে পেট্রোলের মূল্য ১০৭.৪১ এবং ডিজেলের দাম ৯৫.৬৫ টাকা, বেঙ্গালুরুতে আজ পেট্রোল বিক্রি হচ্ছে ৯৯.৮৪ এবং ডিজেল বিক্রি হচ্ছে ৮৫.৯৩ টাকায়, ভুবনেশ্বরে আজ পেট্রোলের দাম ১০১.০৬ এবং ডিজেলের মূল্য ৯২.৬৪ এবং চন্ডীগরে পেট্রোল ও ডিজেল বিক্রি হচ্ছে যথাক্রমে ৯৪.৬৪ ও ৮২.৪০ টাকায়।

সঙ্গে থাকুন ➥
X