কখন থেকে, কোন ওয়েবসাইটে দেখা যাবে মাধ্যমিক-HS এর রেজাল্ট? সময় জানাল বোর্ড

Published on:

students

সকল প্রতীক্ষার অবসান, লোকসভা ভোটের মাঝেই মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকের ফলাফল বেরোবে বলে জানিয়ে দেওয়া হল। আগেই মধ্যশিক্ষা পর্ষদের তরফে জানানো হয় যে, আগামী ২মে বেরোবে মাধ্যমিকের রেজাল্ট। তবে এবার জানা গেল কবে বেরোবে উচ্চ মাধ্যমিকের ফলাফল। জানা গিয়েছে, উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ হবে আগামী ৮ মে। তবে প্রশ্ন উঠছে, কখন হবে ফলাফল ঘোষণা?

আপনার সন্তানও কি চলতি বছরে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল? ফলাফলের অপেক্ষা করছে? তাহলে আজকের এই প্রতিবেদনটি পড়ে ফেলুন ঝটপট। গত বৃহস্পতিবার রাতে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন, আগামী ৮ মে পরীক্ষার ফল প্রকাশ করবে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে যে কটা নাগাদ উচ্চ মাধ্যমিকের ফলাফল জানা যাবে। উচ্চ মাধ্যমিকের রেজাল্ট জানার জন্য পরীক্ষার্থীদের উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের অফিসিয়াল ওয়েবসাইট, wbresults.nic.in এবং wbchse.wb.gov.in -এ গিয়ে রোল নম্বর ব্যবহার করে ফলাফল জানতে পারবে।

কখন থেকে অনলাইনে দেখা যাবে রেজাল্ট?

যদিও এই রেজাল্ট জানার জন্য পড়ুয়াদের অপেক্ষা করতে হবে দুপুর ৩টে অবধি, মানে অনলাইনে জানার ক্ষেত্রে এই অপেক্ষাটা করতে হবে সকলকে। যদিও আগামী ৮ মে বুধবার সময় দুপুর ১টায় আনুষ্ঠানিক ভাবে উচ্চ মাধ্যমিকের ফল ঘোষণা করবে শিক্ষা সংসদ। আর এই ফলাফল ঘোষণা করবেন শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য। এর পর পরীক্ষার্থীরা দুপুর ৩টে থেকে শিক্ষা সংসদের ওয়েবসাইট থেকে নিজেদের ফলাফল ডাউনলোড করতে পারবেন। যদিও ৮মে কিন্তু পরীক্ষার্থীরা হাতে মার্কশিট বা শংসাপত্র পাবে না।

আরও পড়ুনঃ শনিবার সস্তা হল পেট্রোল, ডিজেল? জানুন আজ কোথায় কত টাকা রেট

আগামী ১০ মে সকাল ১০টা থেকে মার্কশিট এবং শংসাপত্র স্কুলগুলির হাতে তুলে দেওয়া হবে। এদিনই স্কুলগুলি থেকে পড়ুয়ারা নিজেদের মার্কশিট এবং শংসাপত্র পেয়ে যাবে। অন্যদিকে ওয়েস্ট বেঙ্গল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন মাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘোষণা করবে। আগামী ২মে সকাল ৯টায় একটি প্রেস কনফারেন্সের মাধ্যমে জানা যাবে ফলাফল।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X