মাত্র ২৫ পয়সায় ছুটবে নয়া ইলেকট্রিক বাইক, এক চার্জে চলবে ১২৫ কিমি

Published on:

okaya-electric-bike

যত সময় এগোচ্ছে ভারতীয়দের মধ্যে ইলেকট্রিক বাইক থেকে শুরু করে ইলেকট্রিক গাড়ির জনপ্রিয়তা বাড়ছে। পেট্রোল ও ডিজেলের দাম যে হারে বাড়ছে সেই পরিপ্রেক্ষিতে এখন EV কেনার প্রতিই বেশি ঝুঁকছেন বলে মনে হচ্ছে। এদিকে সাধারণ মানুষের চাহিদার কথা মাথায় রেখে চার চাকা এবং দু চাকা প্রস্তুতকারী কোম্পানিগুলিও একের পর এক বাহন এনে সকলকে চমকে দিচ্ছে। তবে আপনিও কি বাইকপ্রেমী? আপনিও কি একটা ভালো ইলেকট্রিক বাইক কেনার পরিকল্পনা করছেন? তাহলে আপনার জন্য রইল একদম হাতেগরম খবর।

আজ এই প্রতিবেদনে এমন এক বাইক সম্পর্কে আলোচনা করা হবে যেটি মাত্র ২৫ পয়সায় রাস্তায় দৌড়াবে। সেইসঙ্গে একবার চার্জেই ১২৯ কিলোমিটার অবধি দৌড়াবে এটি। মাত্র ৫০০ টাকা দিয়ে আপনি বাইকটি বুক করতে পারবেন। এখন নিশ্চয়ই ভাবছেন যে এও কি সম্ভব? উত্তর হল হ্যাঁ। আজ কথা হচ্ছে Okaya কোম্পানির নতুন ইলেকট্রিক বাইক নিয়ে।

এক চার্জে ছুটবে ১২৯ কিমি

জানলে আকাশ থেকে পড়বেন নতুন ফেরাটো ডিসরাপ্টর ইলেকট্রিক বাইকটি কিলোমিটার প্রতি মাত্র ২৫ পয়সায় চলবে। এই বাইকটিতে রয়েছে ৩.৯৭ কিলোওয়াট আওয়ার এলএফপি ব্যাটারি। একবার ফুল চার্জ দিলেই Okaya-র এই বাইকটি ১২৯ কিলোমিটার রেঞ্জ দেবে। আসলে Okaya EV-র একদম প্রিমিয়াম ব্র্যান্ডের Ferrato গাড়িটি ভারতের বাজারে আগামী ২ মে লঞ্চ করা হবে। তবে এই বাইক লঞ্চ হওয়ার আগেই কিছু স্পেসিফিকেশন ফাঁস হয়েছে। এটি কোম্পানির একটি হাইস্পিড বৈদ্যুতিক বাইক হবে। লঞ্চের আগেই এর প্রি-বুকিং শুরু হয়ে গিয়েছে। আপনিও যদি এই বাইকটি কিনতে চান তাহলে মাত্র ৫০০ টাকা দিয়ে এটি বুক করে নিতে পারবেন।

আরও পড়ুনঃ বাদ হার্দিক! T20 বিশ্বকাপের জন্য চূড়ান্ত হল দল? দেখুন কে কে আছেন টিম ইন্ডিয়ায়

সংস্থার তরফে দাবি করা হয়েছে, নতুন Ferrato Disruptor ইলেকট্রিক বাইকটির সর্বোচ্চ গতি হবে ৯৫ কিলোমিটার প্রতি ঘণ্টা। এই বৈদ্যুতিক বাইকের মোটরটি 6.37 kW শক্তি এবং 228 Nm টর্ক উৎপন্ন করবে। স্পোর্টি লুক দেওয়া হয়েছে বাইকটিতে। এই বাইকটি আনা হয়েছে মূলত যুব সমাজকে টার্গেট করে। এই বাইকে উন্নত ব্রেকিং সিস্টেম, সুপিরিয়র সাসপেনশন, আরামদায়ক আসন, স্মার্ট কানেক্টিভিটি ফিচার দেওয়া হয়েছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X