বদলাচ্ছে আবহাওয়া, আজ ৫ জেলায় ঝড় সহ শিলাবৃষ্টির আভাস! দক্ষিণবঙ্গে বর্ষণ নিয়ে সুখবর

Published on:

weather-jhor-south-bengal

কোথাও ৪১ ডিগ্রি তো আবার কোথাও ৪৪ ডিগ্রি! ঠিক এভাবেই প্রত্যেকদিন তাপপ্রবাহের বিষয়ে রেকর্ড গড়ে চলেছে পশ্চিমবঙ্গ। আজ সোমবার অর্থাৎ সপ্তাহের প্রথম দিন বাংলার আবহাওয়া কেমন থাকবে সে সম্পর্কে কিছু জানেন? তাহলে বাড়ি থেকে বেরনোর আগে জেনে নিন আবহাওয়ার হাল হকিকত।

এমনিতে দিনের পর দিন ধরে চরম তাপপ্রবাহ সেইসঙ্গে লু-এর দাপটে জেরবার অবস্থা হয়ে গিয়েছে সকলের। এই গরম আবহাওয়া কবে যে পিছু ছাড়বে তা নিয়ে প্রশ্নের শেষ নেই বাংলার মানুষের। আজ সকাল থেকে নতুন করে ভ্যাপসা গরম পরতে শুরু করেছে। আজও কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জায়গার পারদ স্বাভাবিকের থেকে অনেকটাই বেশি থাকবে বলে পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া অফিস। তবে আজ কি বৃষ্টি হবে কোথাও?

উত্তরবঙ্গের আবহাওয়া

জানা যাচ্ছে, সোমবার উত্তরবঙ্গের ৫ জেলা দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারে আগামী কয়েক ঘন্টায় বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে ও বিক্ষিপ্ত ভাবে শিলাবৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দোসর হবে ৩০ থেকে ৪০ কিমি বেগে হাওয়া।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

এদিকে আজ চরম তাপপ্রবাহ চলবে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া , দুই বর্ধমান, বীরভূম জেলায়। আগামী মাস অর্থাৎ মে মাসের দ্বিতীয় সপ্তাহের শুরু ৬মে থেকে ১৩ই মে পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন এলাকায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি এবং কোথাও কোথাও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এছাড়া উত্তরবঙ্গের কথায় যদি আসি তবে ৪ তারিখের পর থেকেই পরিস্থিতি বদলাতে শুরু করবে এবং হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত লক্ষ্য করা যাবে উত্তরবঙ্গে বলে খবর।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X