দুটি ‘বন্দে মেট্রো’ পাচ্ছে বাংলা, হাওড়ার ছাড়াও চলবে এই স্টেশন থেকে! সময়সূচী নিয়ে কী বলছে রেল?

Published on:

vande-bharat-metro

খবর আসছে যে, লোকসভা ভোটের পরপরই আসতে পারে নতুন বন্দে মেট্রো। অনেকদিন ধরেই ট্রেন নিয়ে নানান রিপোর্ট সামনে আসছিল, এবার জানা যাচ্ছে ১৩০ কিমি প্রতি ঘন্টা গতিতে ছুটবে এই ট্রেন। জুন মাসে ভোট মিটে যাওযার পর জুলাই থেকে এই ট্রেনের ট্রায়াল রান শুরু হতে পারে। বিভিন্ন জায়গায় ট্রায়াল রানই চলতে থাকবে, কারণ বাণিজ্যিক পরিষেবা শুরু হতে পারে পরের বছর।

এছাড়া এক হিন্দি দৈনিকে এও দাবী করা হয়েছে যে, হাওড়া থেকে বিহারের ভাগলপুর অবধি রুটে চলতে থাকবে বন্দে মেট্রো। প্রতি সপ্তাহে ৬ দিন করে চলতে থাকবে এই ট্রেন। বুধবার দিন ছুটি থাকবে ট্রেনটি। জানা যাচ্ছে, হাওড়া ভাগলপুরের ৪৯৩.৫৭ কিমি পথ পাড়ি দিতে ট্রেনটি মোট ৭ ঘণ্টা সময় নেবে।

জানা গিয়েছে বন্দে ভারত মেট্রো সকাল ৬ টা ১৫ মিনিটে ভাগলপুর থেকে রওনা দেবে এবং সেটি হাওড়া এসে পৌঁছবে দুপুর ১:৪৫ নাগাদ। এরপর হাওড়া থেকে ট্রেনটি ফের রওনা দেবে দুপুর ২:২৫ মিনিটে, যেটি কিনা ভাগলপুর পৌঁছাবে রাত্রি ৯টা ৫৫ নাগাদ। হাওড়া-ভাগলপুর ছাড়াও ট্রেন চলতে পারে মালদা-জামালপুর রুটে।

উল্লেখ্য, হাওড়া-গয়া এবং শিয়ালদা-লালগোলা রুটের বন্দে ভারত মেট্রোর সময়সূচীর ছবি ভাইরাল হয় এক সময়। কিন্তু পরবর্তীতে রেলের তরফে জানানো হয় যে, সেটি একটি ভুয়ো খবর। তবে এবার ভাগলপুর পর্যন্ত খবর পাকা। উল্লেখ্য, ভাগলপুর থেকে ঝাড়খণ্ডের দেওঘর পর্যন্ত আরো একখানা বন্দে ভারত মেট্রো চালানোর প্রস্তাব রয়েছে রেলের। যদিও এই নিয়ে এখনো অবধি ঘোষণা হয়নি কিছু।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X