অ্যাকাউন্টে ঢুকবে ১১২৫০ টাকা! DA-র পর আরও দুটি ভাতা বাড়াল সরকার

Published on:

dearness-allowance-employee

বর্তমান সময়ে দেশে লোকসভা ভোটের আমেজ রয়েছে। যদিও লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণা হওয়ার আগে সরকারি কর্মীদের DA এক ধাক্কায় ৪ শতাংশ বাড়িয়ে দেয় কেন্দ্র সরকার। অন্যদিকে, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও রাজ্য সরকারি কর্মীদের DA বাড়িয়েছেন।

বর্তমানে কেন্দ্র সরকারের কর্মীরা ৫০ শতাংশ হারে DA পাচ্ছেন। ফলে সকলের মধ্যেই এখন একটা আলাদাই খুশির আমেজ বিরাজ করছে। কিন্তু এবার এই ডিএ নিয়েই প্রকাশ্যে এল আরও বড় খবর যা শুনলে আপনারও মন ভালো হয়ে যাবে বৈকি।

সরকারি কর্মীদের জন্য সুখবর

আপনিও কি কেন্দ্রীয় সরকারের অধীনে চাকরি করেন? তাহলে অবশ্যই আজকের এই প্রতিবেদনটির ওপর আপনার চোখ রাখা উচিৎ। এবার সরকারি কর্মীদের জন্য আরও একটি বড় সুখবর অপেক্ষা করছে, যা জানলে আপনিও খুশিতে নাচতে শুরু করে দেবেন। এখন নিশ্চয়ই ভাবছেন যে কী হয়েছে? তাহলে জানিয়ে রাখি, ডিএ বা মহার্ঘ্য ভাতার পর এবার বাড়ল আরও দু’টি ভাতা। এবার এক ধাক্কায় সরকারি কর্মীরা পেয়ে যাবেন ১১,২৫০ টাকা। হ্যাঁ একদম ঠিক শুনেছেন।

DA-র পর এই দুটি ভাতা বাড়াল কেন্দ্র সরকার

জেনে নিন কেন্দ্রীয় সরকার কোন কোন দুটি ভাতার টাকা বাড়িয়েছে। এই দুই ভাতা হল হোস্টেল সাবসিডি ও সন্তানের শিক্ষা ভাতা। মনে করা হচ্ছে, আগামী মে মাস থেকে এই দুই ভাতা প্রাপকরা অতিরিক্ত টাকা পাবেন। জানা যাচ্ছে, সবকিছু ঠিকঠাক থাকলে হোস্টেল সাবসিডি বাবদ কেন্দ্রীয় সরকারি কর্মীরা মাসে মাসে সর্বোচ্চ ৮৪৩৭.৫ টাকা করে রিইম্বার্সমেন্ট পেতে পারেন। শুধু তাই নয়, সন্তানের শিক্ষা ভাতা বাবদ মাসে মাসে সর্বোচ্চ ২৮১২.৫ টাকা পেতে পারেন সরকারি কর্মীরা। ফলে এই খবরের জেরে সকলের মধ্যেই একটা আলাদাই ভালো লাগা কাজ করছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X