সামনে শুধু রোহিত, কোহলি-গম্ভীরকে পিছনে ফেলে বড় রেকর্ড গড়লেন শ্রেয়স আইয়ার

Published on:

shreyas-iyer-kkr

গতকাল কলকাতা এবং দিল্লির ম্যাচে বেশ হেসেখেলে জয় লাভ করে KKR। আর এই ম্যাচে রেকর্ড গড়েছেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়স আইয়ার। আইপিএলে তার নতুন রেকর্ড পিছনে ফেলেছে বিরাট কোহলি এবং গৌতম গম্ভীরকে। তার সামনে এখন কেবল রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান রয়েছেন। চলুন তাহলে দেখে নেওয়া যাক কোন রেকর্ড গড়তে গিয়ে বিরাট কোহলি এবং গম্ভীরকে পিছনে ফেললেন শ্রেয়স।

কোহলি, গম্ভীরকে পিছনে ফেললেন শ্রেয়স আইয়ার

আইপিএলে শ্রেয়স পিছনে ফেলেছেন কোহলি এবং গম্ভীরকে। এই রেকর্ড তিনি গড়েছেন সবচেয়ে কম ইনিংসে ৩০০০ রান পূর্ণ করার ক্ষেত্রে। তবে অনেক খেলোয়াড়ের থেকেই বেশ পিছনে শ্রেয়স, তালিকায় সর্বাগ্রে রয়েছেন কেএল রাহুল। আইপিএলের ইতিহাসে ভারতীয় ব্যাটার হিসেবে সবচেয়ে কম ইনিংসে ৩০০০ রান পূর্ণ করেছেন তিনি। রাহুল মাত্র ৮০ ইনিংসে এই রেকর্ড গড়েন।

রাহুলের পর রয়েছেন শুভমান গিল, তিনি ৯৪ টি ইনিংসে তার ৩০০০ রান পূর্ন করেছেন। সুরেশ রায়না এবং ঋষভ পন্থ ১০৩ টি করে ইনিংস নিয়েছেন। নিজের ৩০০০ রান পূর্ণ করতে শ্রেয়স আইয়ারের মোট ১০৯টি ইনিংস লেগেছে। উল্লেখ্য, গৌতম গম্ভীর এবং বিরাট কোহলির ৩০০০ রান করতে লেগেছিল ১১০ টি করে ইনিংস।

 অপরাজিত ছিলেন শ্রেয়স আইয়ার

উল্লেখ্য, সোমবার দিল্লি ক্যাপিটালসের সাথে ম্যাচে শেষ অবধি টিকে থাকেন শ্রেয়স। দিল্লির বিরুদ্ধে ৪৭ তম আইপিএল ম্যাচে আইয়ার ২৩ বলে ৩৩ রানের একটি ইনিংস খেলেন। আর এই ইনিংসে তিনি ৩টি চার এবং ১টি ছক্কা হাঁকান। বর্তমানে কলকাতার অধিনায়ক নির্বাচিত কিছু খেলোয়াড়ের সাথে ৩০০০ বা তার বেশি রান করা ক্লাবের অংশ।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X